1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:১৫ পূর্বাহ্ন

আদালতে আসামীর প্রক্সি দেয়ার ঘটনায় করা মামলায় একব্যক্তির ২ বছর কারাদণ্ড

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ বরগুনায় মুল আসামীর বদলে প্রক্সি দিতে আসা আসামির বিরুদ্ধে করা মামলায় মো. আলামিন রুবেল নামে একজনকে ২ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর ) বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট জনাব মো. নাহিদ হোসেন আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. আল আমিন রুবেল বরগুনা জেলার পাথরঘাটা এলাকার মো. দেলোয়ার হোসেনের ছেলে।

আদালত সূত্র জানায়, জি আর ৪৩/১৫(পাথরঘাটা) ও বিশেষ ক্ষমতা মামলা ৩১/১৭ নং এ সিএসভুক্ত আসামী সুজন পিতা-খাইরুল মাস্টার। বিগত ০৮/৮/২০১৭ তারিখ আসামী মো. আলামিন রুবেল পিতা-দেলোয়ার হোসেন, সাং-পাথরঘাটা নিজের আসল পরিচয় গোপন রেখে আসামী সুজন এর পরিচয় প্রদান করে ঐ দিন সকাল ১০ টা থেকে ১১ টার সময় হাজির হয়ে জামিন চাইলে তখন তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়। পরে বিজ্ঞ আইনজীবী জনাব ওয়াসী মতিন আসামীর প্রক্সি দেয়ার বিষয়টি আদালতের নজরে আনলে স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক জনাব হাছানুজ্জামান আসামীর জাতীয় পরিচয়পত্র পরিক্ষা করে প্রক্সি দেবার ঘটনা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় আসামী আলামিন রুবেল এর বিরুদ্ধে মামলা দায়ের করতে বরগুনা সদর থানার ওসি কে নির্দেশ প্রদান করেন।

বরগুনা সদর থানার এস আই মো. মোতালেব জোমাদ্দার বাদী হয়ে আসামী আলামিন রুবেলের বিরুদ্ধে পেনাল কোডের ৪১৯ ধারায় মামলা দায়ের করেন। বরগুনা থানার এসআই সামসুন নাহার আসামী আলামিন রুবেল এর বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় চার্জশিট জমা দেন।

অবশেষে ০৮ জনের মধ্যে ০৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় প্রদান করেন। রায় ঘোষনার সময় আসামী ও আসামীপক্ষের বিজ্ঞ আইনজীবী জনাব আহসান হাবিব স্বপন উপস্থিত ছিলেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ