1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

ধর্ষণ মামলা আদালতের বাইরে নিস্পত্তি কাম্য নয়: এস এন গোস্বামী

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ২৩৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: ধর্ষণ ছাড়া সব বিরোধ নিষ্পত্তি যোগ্য, বিচারের চিরাচরিত এই নীতির লঙ্ঘন হচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস) এর চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী। তিনি বলেন, সম্প্রতি উচ্চ আদালতের কিছু বেঞ্চে ও নিম্ন আদালতের কিছু জজদের দ্বারা ধর্ষণের মামলাও আদালতের বাইরে নিস্পত্তি হচ্ছে, যা কোন ভাবেই কাম্য নয়।

শনিবার বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির(বিমস) রিজওনাল সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী বলেন,মামলাজট নিরসনে মেডিয়েশন পদ্ধতি প্রয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে কি-নোট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘের উপদেষ্টা পরিষদের সদস্য ও বিমসের প্রধান উপদেষ্টা ম্যাডাম জাস্টিস জোয়েসি  এ্যালুচ।

 

সম্মেলনে গেস্ট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি আহমেদ সোহেল ও সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক   বিচারপতি সৌমেন্দ্র সরকার। স্বাগত বক্তব্য রাখেন রংপুরের সিনিয়র জেলা জজ মো: শাহেনূর।

আলোচক হিসেবে  অংশ  নেন বিমসের  এক্সিকিউটিভ সেক্রেটারি জেনারেল  ম্যাডাম প্রিয়াংকা চক্রবর্তী, বিমসের রিজওনাল ডিরেক্টর মনিষা টি.কারিয়া ও বাংলাদেশ  ইন্ডিয়া মেডিয়েশন ফোরামের চেয়ারম্যান মি. ডক্টর জর্জ ইউ সি ভিক্টর, রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো: রোকনুজ্জামান,রংপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: শওকাত আলী,রংপুরের শ্রম আদালতের চেয়ারম্যান মো: হায়দার আলী।

সম্মেলনের সমাপনী বক্তব্য রাখেন বিমসের রংপুর রিজওনাল ডিরেক্টর খোন্দকার মো: রফিক হাসনাইন।

রংপুর বিভাগের সব জেলা থেকে বিচারকবৃন্দ,সিনিয়র আইনজীবীরা সম্মেলনে  ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সম্মেলনে অতিথিরা দেশ ও দেশের বাইরে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণ করেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ