1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন

নরসিংদী জজ কোর্টে বঙ্গবন্ধুর ম্যুরাল ও ভাষা শহীদ স্মৃতিস্তম্ভ উন্মোচন

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৩৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ উদযাপনের প্রাক্কালে নরসিংদী জজ কোর্ট প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও ভাষা শহীদ স্মৃতিস্তম্ভ উন্মোচন, বঙ্গবন্ধু কর্ণার স্থাপন এবং ডিজিটাল কনফারেন্স রুম উদ্ধোধন করা হয়েছে।

বাংলাদেশ সরকার  ও সুপ্রীম কোর্ট এর নির্দেশনার আলোকে বিভিন্ন জাতীয় দিবস উদযাপন ও যথাযথ শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের একটি স্থায়ী ম্যুরাল অত্র আদালত প্রাঙ্গনে থাকা আবশ্যক ছিলো। তৎপ্রক্ষিতে অত্র আদালত প্রাঙ্গনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের হাস্যোজ্জ্বল প্রতিকৃতি শিল্পী প্রদ্যোত কুমার দাসের নির্দেশনায় অত্যন্ত চমৎকারভাবে ম্যুরাল আকারে ফুটিয়ে তোলা হয়েছে। জেলা জজ ভবনের প্রবেশমুখে নির্মিত ম্যুরালটি আজীবন ন্যায়ের আদর্শে অবিচল থাকা বঙ্গবন্ধুর চেতনা ও স্মৃতিকে ধারন করবে।

 

বুধবার দুপুরে নরসিংদীর জেলা দায়রা জজ  মোসতাক আহমেদ বঙ্গবন্ধুর ম্যুরালটি উন্মোচন করেন। উক্ত ম্যুরালটি জেলা ও দায়রা জজ মহোদয়ের নির্দেশনায় ও নরসিংদী পৌরসভার আর্থিক সহযোগিতায়   চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট   মোল্যা সাইফুল আলমের সার্বিক তত্ত্বাবধানে নির্মিত হয়।   চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উদ্বোধনী অনুষ্ঠানে বলেন যে তিনি এখানে একটি ম্যুরাল স্থাপনের স্বপ্ন দেখতেন এবং বঙ্গবন্ধুর ম্যুরাল এর কাজের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পেরে নিজেকে ধন্য মনে করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বিচার বিভাগ নির্মাণে সচেষ্ট থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। উক্ত ম্যুরাল ও ভাষা শহীদ স্মৃতিজ্ঞ উন্মোচন অনুষ্ঠানে  জেলা ও দায়রা জজ, বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল,  চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট,  অতিরিক্ত জেলা ও দায়রা জজ সহ সকল পর্যায়ের বিচারকবৃন্দ ও মেয়র, নরসিংদী পৌরসভা, বিজ্ঞ সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা আইনজীবী সমিতি, নরসিংদী, অন্যান্য আইনজীবীবৃন্দ, স্থানীয় বিভিন্ন সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিসহ জাজশীপ, ম্যাজিস্ট্রেনীর কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

এছাড়া সকাল ১০.০০ ঘটিকায় জেলা ও দায়রা জজ মহোদয় জেলা জজ ভবনের ২য় তলায় বঙ্গবন্ধু কর্ণার স্থাপন ও নব নির্মিত কনফারেন্স রুম উদ্বোধন করা হয়। জাতির পিতার স্মৃতি রক্ষার্থে উক্ত কর্ণারে অসমাপ্ত আত্মজীবনীসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন বই ও স্থিরচিত্র সংরক্ষণ করা হয়েছে। বিচার বিভাগীয় সম্মেলন, পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স মোকদ্দামা ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা জেলা আইনগত সহায়তা সংস্থার বিভিন্ন মিটিং ও অন্যান্য অভ্যন্তরীণ কার্যক্রম শারীরিক উপস্থিতি ও ভার্চুয়ালি পরিচালনার লক্ষ্যে উক্ত কনফারেন্স রুমে ডিজিটাল স্মার্ট বোর্ড, আধুনিক সাউন্ড সিস্টেম, উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট সুবিধাসহ অন্যান্য অবকাঠামোর উন্নয়ন করা হয়। জেলা ও দায়রা জজ জনাব মোসতাক আহমেদ এর নির্দেশনায় ও বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোল্যা সাইফুল আলমের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে নির্মিত কনফারেন্স রুম ডিজিটাল বিচার বিভাগের অগ্রযাত্রার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ও নরসিংদী জেলার বিচার প্রার্থী জনগণের মানসম্মত ও সহজ বিচারিক সেবা নিশ্চিত করতে সহায়ক হবে।

 

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ