1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

ফেনীতে মামলা না নেওয়ায় ওসিকে আদালতের শোকজ

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬ বার পঠিত হয়েছে

ফেনীতে মামলা না নেওয়ায় ওসিকে আদালতের শোকজ

ল লাইফ রিপোর্টঃ  নির্মাণ শ্রমিকের মাথা ফাটিয়ে দেওয়ার ঘটনায় এজাহার দায়েরের পরও মামলা রেকর্ড না করায় ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনকে শোকজ করেছেন আদালত। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তাকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

বুধবার (১ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খাঁন এ নির্দেশনা দেন।

আদালত সূত্রে জানা যায়, ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের ডমুরিয়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২১ আগস্ট প্রতিপক্ষের হামলায় মারাত্মক আহত হন ওমর ফারুক নামে এক নির্মাণ শ্রমিক। ওই দিনই ওমর ফারুক এ ঘটনায় থানায় এজহার দায়ের করেন।

নিয়ম মোতাবেক থানার ওসি ১৫৪ ধারায় বিষয়টি এফআইআর রেকর্ড করে ১৫৭ ধারায় মামলাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা। কিন্তু কয়েকদিন পরও থানায় মামলাটি এফআইআর হিসেবে না নেওয়ায় বিচারপ্রার্থী ফারুক এ বিষয়ে আদালতে মামলার আরজি জানান।

১ সেপ্টেম্বর ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খাঁনের আদালত এ মামলার যাবতীয় নথি পর্যালোচনা করে অভিযুক্তদের বিরুদ্ধে আনীত অভিযোগ ১৫৭ ধারায় তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেন।

একই সঙ্গে বাদীর এজাহারটিকে ফেনী মডেল থানায় রেকর্ড না করে ওসি আইন লংঘন করেছেন উল্লেখ করে এটিকে পুলিশ অ্যাক্ট ১৮৬০-এর ২৯ ধারা অনুযায়ী অপরাধের সামিল বলে মনে করেন আদালত। এজন্য ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিনকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে আদালত থেকে আবেদনের কপিটি থানায় আসলে ফেনী মডেল থানা পুলিশ আবেদনটিকে মামলার এজাহার হিসেবে গ্রহণ করেছেন বলে যুগান্তরকে জানান ওসি নিজাম উদ্দিন।

আদালতের পেশকার জানান, বাদী মো. ওমরের মামলা আমলে নিয়ে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা’কে মামলা সরাসরি এফ.আই.আর করার নির্দেশ দেন আদালত।

এই বিষয়ে ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দিন ফেনীর যুগান্তরকে জানান, আদেশের কপিটি থানায় আসলে আদালতে লিখিত জবাব দেওয়া হবে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ