1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:১১ পূর্বাহ্ন

ফেনীতে যৌতুক মামলায় আসামীর দুই বছরের সশ্রম কারাদন্ড

  • প্রকাশিত হয়েছে : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ  যৌতুকের মামলায় ফেনী সদর থানাধীন উত্তর ফরহাদ নগর (খাইয়ারা নতুন বাড়ী) এলাকার বাসিন্দা ইকবাল হোসেন (৪৫) কে দুই বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন আদালত।

গতকাল ১১ ফেব্রুয়ারি ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত এ আদেশ দেন।
একইসঙ্গে আসামী ইকবাল হোসেন পলাতক থাকায় রায় ঘোষনাকালে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করা হয়। আদালতে আসামীর বিরুদ্ধে মামলা পরিচালনা করেন এডভোকেট নুর হোসেন।

মামলা নথিসূত্রে জানা যায়, গত ২০১৯ সালে ৪ মে সকাল ১০:০০ ঘটিকায় আসামীদের বাড়ীতে আসামী ইকবাল হোসেন অভিযোগকারীর নিকট ৫ লক্ষ টাকা যৌতুক দাবীতে নির্যাতন করে তার পিতার বাড়ীতে পাঠিয়ে দেয়। পরবর্তীতে ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর অভিযোগকারীর পিত্রালয়ে অনুষ্ঠিত সালিশে আসামী পুনরায় ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে অভিযোগকারীকে তালাক প্রদানের হুমকি দেয়। আসামীর বিরুদ্ধে অপরাধ সরাসরি আমলে নেওয়া হয়। পরবর্তীতে গত বছরের ২৪ ডিসেম্বর
আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। নথিসূত্রে আরো জানা যায়, এই মামলা বিচারকালে মামলার অভিযোগকারীসহ মোট ০৫ জন সাক্ষ্য প্রদান করে। আসামী পলাতক থাকায় আসামীপক্ষে সাক্ষীদের জেরা করা হয়নি। সাক্ষীদের সাক্ষ্য পর্যালোচনায় আসামীকে উপরোক্ত সাজা প্রদান করেন আদালত।

আদালতের আদেশটি নিশ্চিত করেছেন ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের স্টেনোটাইপিষ্ট কাম কম্পিউটার অপারেটর রেজাউল করিম মজুমদার।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ