1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৫০ অপরাহ্ন

বরগুনায় পুলিশ হেফাজত হতে আসামী পলায়নের মামলায় ২ বছরের কারাদণ্ড।

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৫৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ বরগুনায় পুলিশ হেফাজত হতে আসামী পলায়নের ঘটনায় করা মামলায় আসামীকে ২ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

সোমবার বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাহিদ হোসেন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত মো. আল আমিন কুমিল্লা জেলার আশারকোট এলাকার মো. ওহাব ভাণ্ডারীর ছেলে। রায় ঘোষনার সময় আসামী অনুপস্থিত ছিল।

আদালত সুত্রে জানা যায়, বরগুনা থানার মামলা নং ৫১ তাং ২৭/০১/১৭(জি আর ৫১/১৭) মামলার এজাহারনামীয় আসামী মো. আল আমীন ভিক্টিম সানু ফরাজিকে ধারালো অস্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে এবং আসামী নিজেও জখম প্রাপ্ত হয়ে বরগুনা জেলারেল হাসপাতালে ভর্তি হন। আসামী আলামিনের উক্ত ঘটনায় জড়িত থাকায় তাকে গ্রেফতার করে ৩ জন পুলিশের পাহারায় রাখা হয়। ওই দিন রাত্র ৪.০০ ঘটিকায় আসামী পেটের পিরার কথা বলে টয়লেটে প্রবেশ করে। অনুমান ২০ মিনিট অতিবাহিত হলেও আসামী টয়লেট থেকে বের না হওয়ায় পুলিশ টয়লেটের দরজা ভেঙে ফেলে এবং আসামীকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায় বুঝতে পারেন যে আসামি আলামিন টয়লেটের ভেন্টিলেটর দিয়ে পানির লাইনের পাইপ বেয়ে পালিয়ে গিয়েছে। পরে বরগুনা থানার এস আই মো. আসাদুজ্জামান বাদী হয়ে আসামি মো. আলামিনের বিরুদ্ধে অত্র মামলা দায়ের করেন।

বরগুনা থানার উপপরিদর্শক মো. বশির আলম আসামি আল আমীন এর বিরুদ্ধে পেনাল কোডের ২২৪ ধারায় আদালতে চার্জশীট দাখিল করেন।

বিচারিক আদালত ৯ জনের মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার এ রায় ঘোষনা করেন।
রায় ঘোষনার সময় রাষ্ট্রপক্ষের বিজ্ঞ এপিপিসহ বরগুনা বারের আইনজীবীগন উপস্থিত ছিলেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ