1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন

মেডিয়েশন আন্দোলনে সিরাজগঞ্জের বিচারকরা পথ প্রদর্শকের ভূমিকা রাখবে: এস এন গোস্বামী

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৩০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির (বিমস) চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী আশাবাদ ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশের মেডিয়েশন আন্দোলনে সিরাজগঞ্জের বিচারকরা পদ প্রদর্শকের ভূমিকা পালন করবে।

শুক্রবার (১৯ নভেম্বর) সিরাজগঞ্জ জজ কোর্ট মিলনায়তনে বিচারক ও প্যানেল মেডিয়েটরদের নিয়ে ৪০ ঘণ্টাব্যাপী মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী দিনে এ আশাবাদ ব্যক্ত করেন।

এস এন গোস্বামী বলেন,আজ বাংলাদেশের মেডিয়েশন আন্দোলনের জন্য একটি ঐতিহাসিক দিন। বিশেষ করে সিরাজগঞ্জ বাসীর জন্য। কারণ সিরাজগঞ্জেই প্রথম ৪০ ঘন্টাব্যাপী প্রশিক্ষণের শুভ সূচনা হলো। আমি বিশ্বাস করি সিরাগঞ্জের মেধাবী বিচারকরা এ প্রশিক্ষণের পর মেডিয়েশন পদ্ধতি সফলভাবে প্রয়োগ করে বিচার ব্যবস্থায় নতুন দৃষ্টান্ত স্থাপন করবেন। আগামী দিনের মেডিয়েশন আন্দোলনে সিরাজগঞ্জকে মেডিয়েশন পদ্ধতি সফল ভাবে প্রয়োগের মডেল হিসেবে দেশের অন্যরা অনুসরণ করবে।

মিস্টার গোস্বামী বিচারকদের উদ্দেশে বলেন,মেডিয়েশন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে আপনারা পৃথিবীর বিভিন্ন দেশে আন্তর্জাতিক মেডিয়েটর হিসেবে কাজ করার সুযোগ পাবেন। বিমস এক্ষেত্রে আপনাদের সব ধরণের সহযোগিতা করবে।

সভাপতির বক্তব্যে সিরাজগঞ্জের জেলা জজ ফজলে খোদা মো. নাজির বিচারকরদের ৪০ ঘন্টাব্যাপী প্রশিক্ষণের জন্য সিরাজগঞ্জকে প্রথম ভেন্যু হিসেবে নির্বাচিত করায় বিমসের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী

 উদ্বোধনী অনুষ্ঠানে  বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও অ্যাক্রিডিটেড মেডিয়েটর পংকজ কুমার কুন্ডু। সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের জেলা জজ ফজলে খোদা মো. নাজির। অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম সালমা খাতুন, যুগ্ম জেলা ও দায়রা জজ মো. তানবীর আহমেদ, বেগম সুপ্রিয়া রহমান, জেলা লিগ্যাল এইড অফিসার নাদিরা সুলতানা, সিনিয়র সহকারী জজ বাদল কুমার চন্দ্র, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান, সহকারী জজ সাইমুন আল ইসলাম, নূর মোহাম্মদ ভূঁইয়া, বেগম লাভলী নাজনীনসহ ১৯ জন প্যানেল মেডিয়েটর প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ