1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

মোদিবিরোধী বিক্ষোভ : গ্রেফতার ৩০ জন দুই দিনের রিমান্ডে

  • প্রকাশিত হয়েছে : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ১৬০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে বৃহস্পতিবার (২৫ মার্চ) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৩০ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (২৬ মার্চ) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- জাহিদ, ইউনুস, নাজমুল হাসান, নাহিদুল তারেক, লিমন ফকির, সালাহ উদদীন, নাইম, আরিয়ান রিপন, আ. রউফ, আসাদুজ্জামান, আজাহরুল ইসলাম, মোস্তাক আহমেদ, মিজানুর রহমান, সোহেল মৃধা, আজিম, আবদুল্লাহ আল মাহমুদ, সোহেল, খায়রুল কবির, ফরিদ, সবুজ হোসেন, গোলাম তানভীর, হেমায়েত, মেহেদী হাসান, ইসমাইল, রেজাউল করিম, মোন্তাজুল, কাজী মাহমুদ, মাহমুদুল হাসান ও রুহুল আমিন।

এছাড়াও আশিক নুর নামে এক আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার রিমান্ড শুনানি শিশু আদালতে অনুষ্ঠিত হবে। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মোতালেব হোসেন এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি বলেন, ‘মতিঝিল থানার মামলায় তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সফিকুল ইসলাম আকন্দ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। আর রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক প্রত্যেকের দুই দিন করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে মতিঝিল থানায় পুলিশের উপ-পরিদর্শক মিন্টু কুমার এ মামলা করেন। মতিঝিল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক আজিজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাত ২টায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এ মামলায় প্রায় ৫০ জনকে আসামি করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। এ ঘটনায় ইতোমধ্যে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ছাত্র ও যুব অধিকার পরিষদের একটি মিছিল রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি এলাকায় শুরু হয়। এতে পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। পুলিশের বাধা পেয়ে আন্দোলনকারীরা ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে মিছিল নিয়ে মতিঝিলের শাপলা চত্বরের দিকে যান। সেখানে পুলিশের সঙ্গে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। বিক্ষোভ মিছিল থেকে সৃষ্ট ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় সাত পুলিশ আহত হন।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম বলেন, মতিঝিল-পল্টনের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় অন্তত সাত পুলিশ আহত হয়েছেন। তাদের মধ্যে চার জন গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ