1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:২২ পূর্বাহ্ন

হরতাল : কারাগার থেকে আদালতে নেওয়া হয়নি আসামিদের

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৪২ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: হেফাজতে ইসলামের ডাকা হরতালের কারণে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি শতাধিক আসামিকে। বিভিন্ন মামলার বিচার কাজের জন্য আজ তাদের আদালতে হাজির করার কথা ছিল।

হরতালের কারণে এ আসামিদের আদালতে উপস্থিত না করায় সংশ্লিষ্ট মামলাগুলোর বিচারিক কার্যক্রম আজকের জন্য স্থগিত থাকবে। পরবর্তী তারিখে এসব মামলার শুনানি অনুষ্ঠিত হবে বলে জানান ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু।

তিনি বলেন,‘যেহেতু হরতাল চলছে, সেহেতু নিরাপত্তাজনিত কারণে তাদের (আসামিদের) আদালতে হাজির করা হয়নি। আজকের কার্যক্রম স্থগিত থাকবে এবং পরবর্তী তারিখ আবার পড়বে। এক্ষেত্রে মামলার কার্যক্রমের কোনো ক্ষতি হবে না।

আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা বলেন, ‘নিরাপত্তাজনিত কারণে তাদের আদালতে হাজির করা হয়নি। পাশাপাশি অনেক পুলিশ সদস্য অন্য জায়গায় ডিউটিতে থাকায় আসামি হাজির করার কাজে তাদের দায়িত্ব দেওয়া সম্ভব হয়নি।’

সংশ্লিষ্টরা বলছেন, প্রতিদিন হাজিরা, সাক্ষ্যগ্রহণ ও অন্যান্য বিচারিক কাজের জন্য কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার ও গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে শতাধিক আসামিকে আদালতে হাজির করা হয়।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে আন্দোলনকারী হেফাজতের কর্মীদের ওপর হামলা এবং ৫ জন নিহত হওয়ার প্রতিবাদে রোববার ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজতে ইসলাম। একই ঘটনায় শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এদিকে হেফাজতের হরতালে আনুষ্ঠানিকভাবে সমর্থন না দিলেও একে যৌক্তিক বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ