1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন

কমিউনিটি মেডিয়েশন সেন্টারের চেয়ারম্যান সেলিমা খসরু,সেক্রেটারি সৃজনী

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩৫৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট : তৃণমুলের মানুষকে মেডিয়েশন সম্পর্কে সচেতন করতে কমিউনিটি সেন্টার(সিএমসি) এর ৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন খসরুর স্ত্রী ও বিশিষ্ট শিক্ষাবিদ সেলিমা সোবহান খসরুকে কমিটির চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৃজনী ত্রিপুরাকে কমিটির সেক্রেটারি করা হয়েছে। কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মানিক সরকার মানিক,যুগ্ন সম্পাদক তন্ময় রহমান।সদস্য হিসেবে সাংবাদিক মেহেদী হাসান ডালিম,অ্যাডভোকেট কনিকা মন্ডল ও অ্যাডভোকেট মো: শাহীনুর রহমানের নাম ঘোষণা করা হয়েছে।

বুধবার রাতে এক ভার্চুয়াল সভায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির(বিমস) চেয়ারম্যান অ্যাডভোকেট এস এন গোস্বামী এ ঘোষণা দেন।

কমিটি ঘোষণার পর শুভেচ্ছা বক্তব্যে সেলিমা সোবহান খসরু বলেন, মেডিয়েশনকে(মধ্যস্থত) আমরা সাধারণ মানুষের কাছে বিরোধ মিমাংসার আস্থার পদ্ধতি হিসেবে পরিচয় করিয়ে দিতে চাই। কভিড চলাকালীন এই সময়ে বিরোধ মিমাংসার ক্ষেত্রে মেডিয়েশনই হতে পারে সবচেয়ে উপযোগী ব্যবস্থা। দেশের মামলাজট নিরসনে একমাত্র মেডিয়েশন পদ্ধতিই কার‌্যকর ভূমিকা রাখতে পারে। তিনি বলেন,আমার বাবা একজন বিচার বিভাগের সম্পৃক্ত ছিলেন। স্বামী ও আইনের লোক ছিলেন। আমি তাই মেডিয়েশনের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি। কাজের মাধ্যমেই এক্ষেত্রে অবদান রাখতে চাই।

কমিটিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বিমসের রিজওনাল ডিরেক্টর অ্যাডভোকেট খন্দকার রফিক হাসনাইন,অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট পঞ্চজ কুমার কুন্ডু। ভার্চুয়াল সভায় অ্যাক্রিডিটেড মেডিয়েটর অ্যাডভোকেট হুমায়ন কবির শিকদার, অ্যাডভোকেট মো: আলমগীর হোসেন,অ্যাডভোকেট আফরোজা শারমীন বক্তব্য রাখেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ