1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

ক্ষুদে ফুটবলার ইমন আমাকে বাবা বলে ডাকে: ব্যারিস্টার সুমন

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ২৬৬১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট:  হবিগঞ্জের চুনারুঘাটের  ইমন বোনার্জি নামে ৮ বছরের এক শিশুকে সন্তানের মর্যাদা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার   সৈয়দ সায়েদুল হক সুমন।

শনিবার বিকেলে হবিগঞ্জের চুনারুঘাটের চন্দ্রি চড়া চা-বাগানের মাঠে ফুটবল প্রশিক্ষণের সময় ফেসবুক লাইভে এসে তাকে পরিচয় করে দেন।

পরে ব্যারিস্টার সুমন রাইজিংবিডিকে মুঠোফোনে বলেন, ‘ইমন বোনার্জির মা নেই। তার বাবা থেকেও কোন খোজ খবর নেয় না। আমাকে সে বাবা বলে ডাকে। আমিও তাকে সন্তানের মর্যাদা  দিয়ে ছেলে বলে ডাকি। ইমন এখন আমার বাড়িতেই থাকে। তার সব দায়িত্ব আমি নিয়েছি। তাকে স্থানীয় স্কুলে ভর্তি করে দিয়েছি। আমার সন্তানের মতই তাকে সুযোগ সুবিধা দেব।’

এর আগে ফেসবুক লাইভে এসে ব্যারিস্টার সুমন বলেন,পরীক্ষায় আমার করোনা নেগেটিভ আসার পরে শারিরিক সক্ষমতা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আবার মাঠে নেমে পড়েছি। ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমীর উদ্যোগে এলাকার যুবক-তরুণদের নিয়ে ফুটবল প্রশিক্ষণ শুরু করেছি। সামাজিক দুরত্ব বজায় রেখে আমরা সবাই ট্রেনিং করছি। কারণ বাংলাদেশের এখন যে পরিস্থিতি করোনা আক্রান্ত হলে আমাদের মত মানুষের আইসিইউ ম্যানেজ করা সম্ভব না। তাই চিন্তা করলাম হাসপাতালে টাকা ইনভেস্ট করার চেয়ে মাঠে ইনভেস্ট  করা ভাল। এখানে নিয়মিত প্রশিক্ষণ নিলে শারিরিক সক্ষমতা বৃদ্ধি পাবে এবং বেঁচে থাকার সম্ভাবনা বাড়বে। আমার এলাকার ফুটলবকে অনেক উপরে নিয়ে যেতে চাই।

এ সময় ব্যারিস্টার সুমন ইমন বোনার্জিকে পরিচয় করিয়ে দেন। সুমন বলেন, এখন একটা ছেলেকে পরিচয় করে দিতে চাই। এই ছেলেটা আমাকে বাবা বলে ডাকে। আমি ছেলে বলেই ডাকি। তার মা নেই। বাবাও খোঁজ খবর নেয় না। আমি তাকে দেখে থাকি। সে পড়াশুনা করে আর প্রতিদিন খেলতে আসে। তার অসাধারণ মেধা ও স্কিল ফুটবলে। এ সময় ইমন বলেন,বড় হয়ে আমি মেসির মত ফুটবলার হতে চাই। ভাল ফুটবলার হয়ে দেশের ও মানুষের সেবা করতে চাই।

ব্যারিস্টার সুমন বলেন,ইমন বোনার্জিকে দেশ সেরা ফুটবলার হিসেবে গড়ে তুলতে চাই।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ