1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

ডুলার মানবিক উদ্যোগ,সদস্যদের কল্যাণে ‘ক্রাইসিস ম্যানেজমেন্ট ফান্ড’

  • প্রকাশিত হয়েছে : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৭৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: সদস্যদের কল্যাণে মানবিক উদ্যোগ নিয়েছেনঢাকা বিশ্ববিদ্যালয় এলএলএম লইয়ার্স এসোসিয়েশন(ডুলা)। করোনাসহ যেকোন দূযোগে সদস্যদের পাশে দাঁড়াতে গঠন করেছে ‘ক্রাইসিস ম্যানেজমেন্ট ফান্ড”।

শুক্রবার ডুলার সাধারণ সম্পাদক সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ বলেন, সদস্যদের কল্যাণে আমরা ‘ডুলা ক্রাইসিস ম্যানেজমেন্ট ফান্ড’ গঠন করেছি। সুপ্রিম কোর্ট অঙ্গনে ডুলার মত ভ্রাতৃপ্রতিম অনেক সংগঠন আছে। কিন্তু আমরাই প্রথম এ ধরণের উদ্যোগ নিয়েছি। আমরা একসঙ্গে পথ চলতে চাই। আমরা একে অপরের সুখ দু:খ ভাগাভাগি করে নিতে চাই। যেকোন সময়ে যেকোন পরিস্থিতিতে  সদস্যদের পাশে থাকতে চাই।

 

ডুলার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মো: হুমায়ন কবির পল্লব বলেন, করোনা মহামারীতে অন্যদের মতো ডুলার অনেক ভাই বোন আর্থিক সমস্যায় পড়েছেন। বিষয়টি সুবিবেচনায় নিয়ে বর্তমান কার্যনির্বাহি কমিটি অতি অল্প সময়ে সদস্যদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রত্যাশায় গঠন করেছে “ডুলা ক্রাইসিস ম্যানেজমেন্ট ফান্ড”। ইতিমধ্যেই যাদের কাছ থেকে আমরা আবেদন পেয়েছি সবাইকেই সাধ্যমত আর্থিক সহযোগিতা পৌছে দিয়েছি। এই ফান্ড গঠিত হয়েছে আমাদেরই সদস্যদের আর্থিক সহযোগিতায়।এই ফান্ড শুধু করোনা ক্রাইসিস নয় ভবিষ্যতে যেকোনো সমস্যার ক্ষেত্রেও এই ফান্ড ব্যবহৃত হবে। তৈরি হচ্ছে ফান্ড পরিচালনার রুলস রেগুলেশনস। ডুলার বর্তমান গঠনতন্ত্রকে পরিমার্জিত করে আধুনিকায়নের কাজ চলছে বলে জানান তিনি।

 

ব্যারিস্টার পল্লব আরো পরিকল্পনার কথা জানিয়ে  বলেন, অচিরেই প্রকাশিত হতে যাচ্ছে চমৎকার একটি ডিরেক্টরী। পরিকল্পনা চলছে ডুলা সদস্যদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধিতে ডুলার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে। আর সকল পরিকল্পনায় আপনাদের সবার অংশীদারিত্বই যুগিয়েছে আমাদের কর্মের অনুপ্রেরণা।

আমরা স্বপ্নদ্রষ্টা হতে চাই। হতে চাই স্বপ্নের চেয়েও বড়। ডুলার আলোয় আলোকিত হবে আইন অঙ্গন। কেননা আমরা “আলোর দিশারী”!!

 

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ