1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

আব্দুল মতিন খসরুর মরদেহে পেশাজীবী সমন্বয় পরিষদের ফুলেল শ্রদ্ধা

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৩৭৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে পেশাজীবী সমন্বয় পরিষদ।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি চত্বরে জানাজা শেষে আব্দুল মতিন খসরুর কফিনে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,স্পীকার,প্রধান বিচারপতি,সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহেদে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এ সময় পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজুর নেতৃত্বে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

এর আগে সকাল ১০ টা ১৫ মিনিটে হাজারো আইনজীবীর অংশগ্রহণে তার জানাজা সম্পন্ন হয়।

আব্দুল মতিন খসরুর জানাজায় অংশগ্রহণ করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন,আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিবৃন্দ,স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম,আইন মন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন,আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস,সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদকবৃন্দ।
জানাজার আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আব্দুল মতিন খসরুর জীবনী পাঠ করেন ও আব্দুল মতিন খসরুর ছেলে মুনায়েম ওয়াসিফ তার বাবার জন্য দোয়া কামনা করেন।
বুধবার বিকেল ৪ টা ৪৫ মিনিটে করোনা আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। পরে ১ এপ্রিল করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ