1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১০:৩৪ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: বিএনপির বিদ্রোহী প্যানেল ঘোষণা

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২১-২০২২ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়েছে। বিদ্রোহী প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান এবং সম্পাদক পদে অ্যাডভোকেট মির্জা আল মাহমুদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে এক বৈঠকে ১৪জন প্রার্থীকে নির্বাচনে বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিদ্রোহী (নীল প্যানেল) ঘোষণা করা হয়।

এতে সভাপতি পদে অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান, সহ-সভাপতি অ্যাডভোকেট নাহিদ সুলতানা, সহ-সভাপতি অ্যাডভোকেট সাবিনা ইয়াসমিন লিপি, সম্পাদক অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ, ট্রেজারার অ্যাডভোকেট নাসির উদ্দিন খান সম্রাট, সহ-সম্পাদক অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু, সহ-সম্পাদক অ্যাডভোকেট মো. সুলতান মাহমুদ।

এ প্যানেলের সদস্য পদের প্রার্থীরা হলেন অ্যাডভোকেট শাফিউর রহমান শাফি, মো. মুনির হোসেন, অ্যাডভোকেট একেএম মুক্তার হোসেন, অ্যাডভোকেট মহিত উদ্দিন জুবায়ের, আকবর হোসেন, ওয়ালিউর রহমান শুভ ও নাজমুল হাসান।

এই নির্বাচনে বিএনপি সমর্থক (নীল প্যানেল) জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরামের প্যানেল ঘোষণা করা হয়। রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এতে সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট মো. ফজলুর রহমান এবং সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দেওয়া হয়েছে।

তার আগে সরকারপন্থীদের (সাদা প্যানেল) বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীতা ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন আগামী মাসের ২য় সপ্তাহে হতে পারে বলে জানা গেছে।

সূত্র: জাগো নিউজ ২৪ ডট কম

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ