1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত মিথ্যা তথ্য দিয়ে মামলায় প্রতিদ্বন্দ্বিতা করায় বিবাদীকে বিশ হাজার টাকা জরিমানা আন্তর্জাতিক শান্তি দিবস পালন করলো সিএমসি

আ স ম ফিরোজের ঋণ পুনঃতফসিল নিয়ে রুল নিষ্পত্তির নির্দেশ

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ২০৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: সাবেক চিফ হুইপ ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের বৈধতা নিয়ে জারি করা রুল হাইকোর্টকে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (১৮ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আ স ম ফিরোজের পক্ষে ছিলেন আইনজীবী শামসুল হক। রিটকারী বাউফল মেয়রের পক্ষে ছিলেন আইনজীবী মহসিন রশিদ।

মামলার বিবরণে জানা যায়, আইন অনুসারে তিনবারের বেশি কারও ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এক্ষেত্রে ব্যত্যয় ঘটিয়ে নয়বার করা হয়েছে। এমন দাবি করে একাদশ সংসদ নির্বাচনের আগে রিট করেছিলেন পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক। ওই রিটের শুনানি নিয়ে ২০১৮ সালের ২২ নভেম্বর হাইকোর্ট আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন।

ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন আ স ম ফিরোজ। একই বছরের ২৫ নভেম্বর চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। তার ধারাবাহিকতায় আবেদনটি রোববার পূর্ণাঙ্গ বেঞ্চের কার্যতালিকায় ওঠে। শুনানি শেষে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একইসঙ্গে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ