1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
সমাজের অসঙ্গতি তুলে ধরাই সাংবাদিকদের কাজ : হাইকোর্ট বিদেশ যেতে নিষেধাজ্ঞা: দুদকের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত

ওসি প্রদীপকাণ্ড:সাংবাদিক রাশেদুল করিমকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১৫২ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ কক্সবাজারে আলোচিত ওসি প্রদীপকাণ্ডে জেলার টেকনাফ প্রেসক্লাবের সদস্য ও স্থানীয় পত্রিকার রিপোর্টার রাশেদুল করিমকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৭ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

সাংবাদিকদ রাশেদুল আলমকে গত বছরের ২১ সেপ্টেম্বর জামিন দেয় হাইকোর্ট। ওই জামিনাদেশ বাতিল এবং রাশেদুলকে আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে আপিল করে রাষ্ট্রপক্ষ।

রাষ্ট্রপক্ষে আজকে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস, আসামিপক্ষে ছিলেন আইনজীবী আওসাফুর রহমান বুলু।

আইনজীবী আওসাফুর রহমান বুলু জানান, অস্ত্র আইনে সাংবাদিক রাশেদুল করিমকে হাইকোর্ট জামিন দেন। ওই জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে আপিল বিভাগ আজ আবেদনটি খারিজ করে দিয়েছেন। ফলে তার জামিন বহাল থাকলো।

আওসাফুর রহমান আদালতে বলেন, ওসি প্রদীপের বিরুদ্ধে একাধিক রিপোর্ট করায় সাংবাদিক রাশেদুল করিম ও তার পারিবাবরকে ফাঁসানো হয়েছে। এমনকি তার এক ভাইকে মেরে ফেলা হয়েছে। গোটা পরিবারকে হেনস্থা করা হয়েছে। এটি একটি সাজানো মামলা।

এ সময় আদালত তার জামিন বহাল রেখে বলেছেন, মনে হচ্ছে এটা পরিকল্পত মামলা।

টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশে চাকরিকালে অস্ত্র আইনে মামলা হয় এ সংবাদিকদের বিরুদ্ধে। ২০১৯ সালের ৩ মে তাকে আটক করা হয়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ