1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

জঙ্গি সালেহীনের মৃত্যুদণ্ড আপিলেও বহাল

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ জামালপুরের আব্দুল গনি ওরফে জোসেফ মণ্ডল ওরফে গোমেজ হত্যা মামলার আসামি জঙ্গি সালেহীনের আপিল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে পলাতক এই আসামির মৃত্যুদণ্ড বহাল রইলো।

এ ছাড়া আরেক আসামি রাকিব মারা যাওয়ায় তার আপিল অকার্যকর করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) এই রায় দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ।

বেঞ্চের অপর সদস্যরা হলেন, বিচারপতি মুহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী। তার সঙ্গে যুক্ত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

২০০৪ সালে জামালপুরে গণি গোমেজকে হত্যা করে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা। ওই হত্যা মামলায় ২০০৬ সালে সালেহীন ও রাকিবকে গ্রেফতার দেখানো হয়। সেই মামলায় একই বছর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ তাদের মৃত্যুদণ্ড দেন। পরে ফাঁসি বহাল রাখেন হাইকোর্ট। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে এই জঙ্গিরা।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ পুলিশ প্রশাসনের বরাত দিয়ে জানান ২০১৪ সালে ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে তিন সঙ্গীকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। তার মধ্যে সালেহীন ছিল। তার কোনো খোঁজ পাওয়া যায়নি। সে এখনো পলাতক। তবে জঙ্গি রাকিবকে গ্রেফতার করতে গেলে তিনি পালিয়ে যাওয়ার সময় পুলিশের গুলিতে নিহত হন।

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ