1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
সমাজের অসঙ্গতি তুলে ধরাই সাংবাদিকদের কাজ : হাইকোর্ট বিদেশ যেতে নিষেধাজ্ঞা: দুদকের আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত

জামিন বাতিল হল স্বাক্ষর জালিয়াতি চক্রের এক সদস্যের

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২২০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট : প্রধানমন্ত্রী, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্বাক্ষর জাল করে প্রতারণায় জড়িত চক্রের সদস্য মো. ফরিদুজ্জামান সেলিমকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে রবিবার (২৩ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। অন্যদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফয়সাল হাসান আরিফ।

এর আগে বাগেরহাটের রামপাল থানার কালিবাড়ী এলাকার ফরিদুজ্জামান সেলিমসহ একটি জালিয়াত চক্রের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ ওঠে। বাংলাদেশ ব্যাংকের ভুয়া ৫৪ হাজার কোটির টাকার যাচাই কপি তৈরি করে প্রতারণার ফাঁদ পাতে তারা। আর সেলিমের ব্যাংক হিসাবে এই ৫৪ হাজার কোটি টাকা আছে বলে চক্রটি প্রচার চালায়। তারা আরও প্রচার চালায় যে, ‘প্রধানমন্ত্রী (বিশেষ কমিশন নিয়ে) এই টাকা ছাড় করে দেওয়ার জন্য বলেছেন। এলাকার মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় এর থেকে ১ শতাংশ পেলেও ২০০ কোটি টাকার বেশি জনগণের কাছে বিতরণ করা হবে। তবে এই টাকা ছাড় করাতে কিছু খরচ আছে। খরচ দিলে এলাকার জন্য ২০০ থেকে ৫০০ কোটি টাকা অনুদান পাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে বলেও এলাকার জনসাধারণকে আশ্বাস দেওয়া হয়।

সেলিম ফ্রান্সের এলসিএলব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে টাকাটি পাঠান বলে একটি জাল ডকুমেন্ট দেখানো হয়। এরপর প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৪২ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) মহাপরিচালক, দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যানসহ অনেকের স্বাক্ষর জাল করে এই চক্রটি। তারা কম্পিউটারের দোকান থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের লোগোসহ চিঠি তৈরি করে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ