1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

‘ন্যায়বিচার পাইনি, উচ্চ আদালতে যাবো’

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ৫৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃবাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু লোকনাট্যদলের শিশু সংগঠন পিপলস থিয়েটারের কর্মী মাহবুব তনয় হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা ন্যায়বিচার পাননি বলে মন্তব্য করেছেন আসামিপক্ষের আইনজীবী এ বি এম খায়রুল ইসলাম।

তিনি জানান, এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তারা।

মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এই মামলায় ছয়জনকে মৃত্যুদণ্ড দেওয়ার পর সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান খায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘ওই মামলার এজাহারে প্রথমে তাদের নাম ছিল না। পরে ওই ছয়জনকে মামলায় যুক্ত করা হয়েছে। আদালতে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হয়নি। বিচারক সংক্ষিপ্ত রায় পড়েছেন। আমরা ন্যায়বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে আপিল করবো।’

এর আগে হত্যা মামলায় চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়াসহ ৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। একই সঙ্গে তাদের পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডের আদেশও দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া, আকরাম হোসেন, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। এদের মধ্যে মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল জিয়া ও আকরাম হোসেন পলাতক রয়েছেন।

মামলার অন্য দুই পলাতক আসামি সাব্বিরুল হক চৌধুরী ও মওলানা জুনায়েদ আহম্মেদকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দেয়া হয়েছে।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ