1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন

এক স্বতন্ত্র প্রার্থীকে নির্বাচনে সুযোগ দিতে হাইকোর্টের আদেশ বহাল

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৯৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ ঝালকাঠির নলসিটি পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদকে নির্বাচনে সুযোগ দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী আক্তার রসুল (মুরাদ)।

এর আগে গত ১৩ জানুয়ারি ঝালকাঠির নলসিটি পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদকে নির্বাচনে সুযোগ দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ অদেশ দেন।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ৩ জানুয়ারি স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদের মনোনয়ন পত্র বাতিল করে নির্বাচন কমিশন। এ আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে আপিল করেন মাসুদ। পরে ৭ জানুয়ারি এটি বাতিলের আদেশ বহাল রাখা হয়। সেই মনোনয়ন পত্র বাতিলের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী কেএম মাসুদ।

নলসিটি পৌরসভার সাবেক মেয়র কেএম মাসুদ স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

এ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

গত ১৪ ডিসেম্বর দেশের তিন শতাধিক পৌরসভার মধ্যে তৃতীয় ধাপে নলসিটিসহ ৬৪টিতে ভোটের কথা জানানো হয়। নির্বাচন কমিশন এসব পৌরসভার ভোটের তারিখ ঘোষণা করে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ৩১ ডিসেম্বর, বাছাই ৩ জানুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১০ জানুয়ারি।

ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, কমিশনের অনুমোদনের পর এই তফসিল দেওয়া হয়েছে। ৬৪টি পৌরসভার সবগুলোতেই ব্যালট পেপারে হবে ভোট হবে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ