1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

বরখাস্ত হওয়া জেলার সোহেলের জামিন স্থগিত আদেশ বহাল

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫২ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ  অর্থপাচার মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

রোববার (১৪ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে গত ২৩ জুন সোহেল রানার জামিন স্থগিত করেন চেম্বার আদালত। গত ১৬ জুন অর্থপাচার মামলায় চট্টগ্রাম কারাগারের বরখাস্ত হওয়া জেলার সোহেল রানাকে জামিন দেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন। পরে এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের একটি বগি থেকে সোহেল রানাকে একটি ব্যাগসহ আটক করে রেল পুলিশ। পরে ওই ব্যাগে তল্লাশি করে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা পুলিশকে বলেছিলেন, ওই টাকার মধ্যে পাঁচ লাখ তার নিজের, বাকি টাকা অন্যদের।

পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন রেল পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফ। অর্থ পাচার মামলাটি তদন্ত করছে দুদক। সোহেল রানা বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে রয়েছেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ