1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন

সাভারে স্কুলছাত্র হত্যা : হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১০৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট : সাভারের শোভাপুরে মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র সবুজ হত্যা মামলার আসামি রাজিবকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে মঙ্গলবার (২৫মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চে এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। অন্যদিকে রাজিবের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

প্রায় সাড়ে ৯ বছর আগে সবুজ (১৫ বছর) হত্যার ঘটনায় তার বাবা মো. নুরুল ইসলাম বাদী হয়ে ২০১১ সালের ১৮ ডিসেম্বর সাভার থানায় মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, ঘটনার দিন মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয় ও তেঁতুলঝোড়া উচ্চ বিদ্যালয়ের মধ্যে ক্রিকেট খেলা ছিল অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে। এই খেলা উপলক্ষে মাঠে যাওয়ার সময় সবুজের গায়ে রাজিবের (১৭ বছর) সহপাঠীদের সাইকেলের ধাক্কা লাগে। এ নিয়ে কাটাকাটির জের ধরে ক্রিকেট ব্যাট ও স্ট্যাম্প দিয়ে রাজিবের সহপাঠীরা সবুজকে মারধর করে। ফলে তার মৃত্যু হয়।

ঘটনার পরের বছর ৯ মার্চ মামলায় তদন্ত শেষে রাজিবসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘদিন পলাতক থাকার পরে ২০২০ সালের ৯ ডিসেম্বর রাজিবকে গ্রেফতার করে পুলিশ। এ অবস্থায় রাজিব গত ৩১ জানুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান। এই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে। ওই আবেদন শুনানি নিয়ে আজ এই আদেশ দেন আদালত।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ