1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

পুলিশের ওপর হামলা : আদালতে দোষ স্বীকার ২ জেএমবির

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৫৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট:রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার নব্য জেএমবির দুই সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পুলিশের ওপর হামলার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছিল।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিম তাদের জবানবন্দি গ্রহণ করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা হলেন- শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনান।

রোববার (৮ আগস্ট) যাত্রাবাড়ী থানার আদালতের সাধারণ নিবন্ধন জিয়ার শাখা থেকে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, শনিবার (৭ আগস্ট) পাঁচ দিনের রিমান্ড চলাকালীন মামলা তদন্ত কর্মকর্তা তাদের আদালতে হাজির করেন। একই সঙ্গে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তার রেকর্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জবানবন্দি গ্রহণ করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২ আগস্ট তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

উল্লেখ্য, গত ১ আগস্ট যাত্রাবাড়ী থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৪০০ গ্রাম লাল রঙের বিস্ফোরক জাতীয় পদার্থ, তিনটি বিউটেন গ্যাসের ক্যান, এক সেট রিমোট কন্ট্রোল ডিভাইস, চার প্যাকেট ছোট আকারে বিয়ারিং বল, ১০টি ক্রিসমাস বাল্ব, দুটি কালো রঙের ইলেকট্রিক টেপ, একটি আইইডি তৈরির ম্যানুয়াল ও হামলায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জানা যায়, গত ১৬ মে ঢাকার অদূরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড ট্রাফিক বক্সে পুলিশের ওপর বোমা হামলার চালায় আসামিরা।

এম/এ/হও

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ