1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

ফেসবুকে অপপ্রচার : সোহেলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৮৯ বার পঠিত হয়েছে
Judge gavel and scale in court. Library with lot of books in background

ল লাইফ রিপোর্টঃসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট, জঙ্গিবাদী ছবি আপলোড, জঙ্গিবাদ প্রচারের চেষ্টা ও ধর্মের অপব্যাখ্যা প্রচার করার অভিযোগে গ্রেফতার সোহেল শেখ আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

বুধবার (৯ জুন) রমনা মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

আদালতের সূত্র মতে, মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আসামির জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে শনিবার রাত ১১টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার শ্যামলী এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তার কাছ হতে একটি মোবাইল ও একটি সিম উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সরকারি দায়িত্ব পালন হিসেবে চলতি বছরের গত ১ মার্চ হতে ৬ জুন পর্যন্ত সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেল টিম অনলাইন মনিটরিং করছিল। মনিটরিংকালে তারা দেখতে পায়, খালিদ ইবনে ওয়ালিদ (Khalid Ibn Walid) নামীয় ফেসবুক আইডি থেকে বিভিন্ন উস্কানিমূলক ও জঙ্গিবাদী ছবি আপলোড করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ জঙ্গিবাদ প্রচারের চেষ্টা করছে।

ওই আইডি হতে তিনি দেশকে অস্থিতিশীল করা, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে মিথ্যা তথ্য ও বিভ্রান্তি ছড়ানোর উদ্দেশ্যে অপপ্রচার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের নাম-পরিচয় গোপন করে ছদ্মবেশ ধারণ করে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও ভিত্তিহীন গুজব প্রচার করে আইন শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোর অপপ্রয়াস চালাতেন। এই ঘটনায় রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।                                                                                                                                                                                                                                                                              এম এ হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ