1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিতে লিগ্যাল নোটিশ

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২০৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: করোনাভাইরাস পরিস্থিতিতে বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। নোটিশে কোয়ারেন্টাইন সংক্রান্ত হাইকোর্টের আদেশ প্রতিপালিত হয়েছে কি না তা জানতে চাওয়া হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান। স্বাস্থ্যমন্ত্রী, বিমান ও পর্যটন মন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, স্বাস্থ্য অধিদফতরের ডিজিসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে।

বিমানবন্দর, সমুদ্রবন্দর এবং স্থলবন্দরসহ দেশের প্রতিটি বন্দর দিয়ে বিদেশফেরত বা বিদেশ থেকে আসা ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত কি না তা চিহ্নিত করে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা গ্রহণ এবং মন্ত্রণালয়ের নির্ধারিত হাসপাতাল বা শেল্টার হাউজে পৌঁছে দিতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য রাখতে হাইকোর্টের দেওয়া নির্দেশনা যথাযথভাবে পালন করা হয়েছে কি না তা জানতে চাওয়া হয়েছে।

২৪ ঘণ্টা সময় দিয়ে নোটিশে বলা হয়েছে, এ সময়ের মধ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গত বছরের ১৮ এপ্রিল বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কয়েক দফা নির্দেশনা দেওয়া হয়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ