1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ২৫ জুন ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

যশোর পৌরসভার নির্বাচনে বাধা নেই

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: যশোর পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বারজজ আদালত। এর ফলে যশোর পৌর নির্বাচনে কোনো বাধা থাকলো না।

ওই আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামোনের চেম্বারজজ আদালত এই আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মো. মোরশেদ ও ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস। অন্যদিকে রিটকারীর পক্ষে ছিলেন পঙ্কজ কুমার কুন্ডু।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি যশোর, মুন্সিগঞ্জের মীরকাদিম ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। পৃথক তিন রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারিসহ আদেশ দেন। এর মধ্যে যশোর সদর পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি নির্বাচনে ভোটগ্রহণের জন্য দিন ধার্য আছে।

পৌরসভার সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে রিট আবেদন করা হয়েছিল। আদালত শুনানি নিয়ে রুল জারির পাশাপাশি অন্তর্বর্তীকালীন আদেশও দিয়েছিলেন।

এদিকে গত ১১ ফেব্রুয়ারি সীমানা জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় মুন্সিগঞ্জের মীর কাদিম ও জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে ১৪ ফেব্রুয়ারি এই দুই পৌরসভার নির্বাচন হতে কোনো বাধা নেই বলে জানান আইনজীবীরা।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ