1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধান বিচারপতির

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৭৪৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, স্বাস্থ্যবিধি না মানার কারণেই দেশে আবার করোনাভাইরাসের বিস্তার ঘটছে।

অবকাশকালীন ছুটির পর আজ বুধবার সকালে বিচারিক কার্যক্রমের শুরুতে আপিল বেঞ্চে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

সেসময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, ‘সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। স্বাস্থ্যবিধি না মানার কারণেই আবার করোনার বিস্তার ঘটছে। করোনার যে ধরনটা দেখা যাচ্ছে সেটা তো ব্যাপকভাবে বিস্তার ঘটাচ্ছে।’

আদালত অঙ্গন অনেক বেশি সংক্রমণ ঝুঁকিপূর্ণ উল্লেখ করে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

করোনাভাইরাসের পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীদের কালো কোট এবং গাউন পরিধান করার প্রয়োজন নেই বলে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সে অনুযায়ী আজ বিচারপতি ও আইনজীবীরা কালো কোট ও গাউন ছাড়াই মামলার শুনানি করছেন।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৩৮৮তম দিনে গতকাল মঙ্গলবার শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২জন আক্রান্ত শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৪৫ জনের। এনিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯৯৪ জনে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ১২ কোটি ৮৩ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২৮ লাখ ৬ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১০ কোটি ৩৫ লাখের বেশি।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ