1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন

সাইকেলে চড়ে সুপ্রিম কোর্টে এক বিচারপতি

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১০০৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: বিচারপতি মো: আশরাফুল কামাল এক নতুন দৃষ্ঠান্ত স্থাপন করলেন। তিনি তার বাসা থেকে সাইকেলে চড়ে কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে এসেছেন।

রোববার সকালে সাইকেলে চড়ে বিচারপতি মো: আশরাফুল কামাল সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে পৌছলে আইনজীবীরা তাকে স্বাগত জানান। আইনজীবীদের মাঝে প্রাণ চাঞ্চল্যর সৃষ্টি হয়।

বিচারপতির সাইকেলে চড়ে কোর্টে আসা প্রসঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমতিরি সাবেক কার্য নির্বাহী সদস্য অ্যাডভোকেট মাহফুজ বিন ইউসুফ তার ফেসবুকে লিখেছেন,‘তিনি কথা দিয়েছিলেন। কথা রাখলেন। সৃষ্টি হলো নতুন দিগন্তের। রচিত হলো নতুন ইতিহাস। মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতি আশরাফুল কামাল আজ সাইকেল চালিয়ে বাসা থেকে কোর্টে এসেছেন ।আমরা যারা নিয়মিত সাইকেল চালাই তাদের উৎসাহ দিতে তার এই প্রচেষ্টা।এর আগে সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশন এর সাইকেল শেড উদ্বোধনের সময় তিনি মাঝে মাঝে সাইকেল চালিয়ে কোর্টে আসার আগ্রহ প্রকাশ করেছিলেন।’

গত ৫ নভেম্বর  সাইকেলের জন্য সড়কে আলাদা লেন চালু করতে সরকারের প্রতি অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে আহবান জানিয়েছিলেন বিচারপতি মো: আশরাফুল কামাল। তিনি নিজে সাইকেলে চড়ে কোর্টে আসবেন এমন ঘোষনাও দিয়েছিলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভবনের দক্ষিণ পাশে সাইকেল সেড উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দিয়েছিলেন।

বিচারপতি মো: আশরাফুল কামাল বলেছিলেন, সাইকেল একটি পরিবেশ বান্ধব বাহন। এতে কোন তেল খরচ হয় না। আমি নিজেও সাইকেলে কোর্টে আসতে চাই। চেষ্টা করছি শিগগিরই আমি একটা সাইকেল কিনে বাসা থেকে কোর্টে আসবো।  এতে সরকারের জ্বালানী খরচ বাচবে, পরিবেশ সুন্দর হবে।

বর্তমান সময়ের পরিস্থিতির আলোকে সাইকেলই নিরাপদ বাহন উল্লেখ করে তিনি বলেন, যাতে ডায়াবেটিস কমে যাবে, স্বাস্থ্য ভালো হবে, অসুখ-বিসুখ কমে যাবে, হাইপ্রেসার কমে যাবে। তাহলে কেন আমরা এটা করতে পারি না। নারীদের জন্য সাইকেল অফিস যাত্রা আরও নিরাপদ এবং স্বাধীন বলেও মন্তব্য করেছিলেন এই বিচারপতি।

 

 

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ