1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

অক্সিজেট উৎপাদনে বুয়েটকে আবেদন করতে বললেন হাইকোর্ট

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৫১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃঅক্সিজেন সরবরাহ যন্ত্রাংশ অক্সিজেট উৎপাদনের জন্য অনুমতি পেতে বুয়েটের বায়োমেডিক্যাল বিভাগকে এ সংক্রান্ত লিখিত আবেদন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই আবেদন অ্যাটর্নি জেনারেল ও আদালতেও দিতে বলা হয়েছে।

সোমবার (৫ জুলাই) বিষয়টি আদালতের নজরে আনলে হাইকোর্টের বিশেষ বেঞ্চের বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

হাইকোর্টের নজরে আনা সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার অনিক আর হক জানান, করোনা আক্রান্ত রোগীদের কম সময়ে বেশি অক্সিজেন সরবরাহ করার জন্য অক্সিজেট নামে একটি ডিভাইস আবিষ্কার করে বুয়েটের বায়োমেডিক্যাল ইঞ্জিয়ারিং বিভাগ। ওই ডিভাইস দিয়ে ৩০ শতাংশ কম অক্সিজেন ব্যবহার করে মিনিটে ৬০ লিটার অক্সিজেন সরবরাহ করা সম্ভব। কিন্তু ডিভাইসটি কোনো কারখানা বা প্রতিষ্ঠানের না হওয়ায় উৎপাদন করার অনুমতি দেয়নি ওষুধ প্রশাসন। এ বিষয়টি আমি আদালতের নজরে এনেছিলাম। ওই সময়ে আদালত সরকারি কেনাকাটায় নানা অনিয়মের সমালোচনা করেন।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ