1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

অঘোষিতই থাকছে দশটি কলেজের এইচএসসির পরীক্ষার ফলাফল

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ২৬ মে, ২০২১
  • ১২৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের ব্যর্থতায় অটো পাসের সুযোগ চেয়ে ১০ টি কলেজের বিষয়ে হাইকোর্টের জারি করা রুল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে ওই ১০ কলেজের সংশ্লিষ্ট শিক্ষার্থীদের ফরম পূরণের আবেদন করার সুযোগ না থাকায় তারা অটো পাসের সুযোগ পাচ্ছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (২৫ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী।

এর আগে, ২০২০ সালে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য সর্বশেষ সময় নির্ধারণ করা হয় ১৮ মার্চ। এর মধ্যে বিশ্বব্যাপী করোনার প্রকোপ শুরু হয়। এ পরিস্থিতিতে ফরম পূরণের সময় বাড়ানো হয় একই বছরের ২৩ মার্চ পর্যন্ত। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যেও ওই ১০টি কলেজের শিক্ষার্থীরা ফরম পূরণে ব্যর্থ হয়। পরবর্তীতে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ২০২০ সালের এইচএসসি পরীক্ষা নেওয়া থেকে বিরত থাকে। এ কারণে পূর্ববর্তী ফলাফলের ভিত্তিতে এইচএসসির ফল ঘোষণা করে সরকার।

এরপর একই বছরের ২৪ নভেম্বর উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজ, মোয়াজ্জেম হোসেন আইডিয়াল কলেজ, মডেল কলেজ, উত্তরার লরিয়াল কলেজ, আমেরিকান মডেল স্কুল অ্যান্ড কলেজ, ইমিডেন্স কলেজ, বিসিআই কলেজ, ওয়াইডভিশন কলেজ ও দি ব্রিলিয়ান্ট কলেজসহ ১০টি কলেজ ফরম পূরণের সুযোগ চেয়ে এবং ফল ঘোষণা চেয়ে বোর্ডের কাছে আবেদন করে। কিন্তু বোর্ড সে আবেদনের পরিপ্রেক্ষিতে কোনও সাড়া না দেওয়ায় শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ ও এইচএসসি পাশের নির্দেশনা চেয়ে ১০টি কলেজের পক্ষ থেকে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়।

রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ওই কলেজগুলোর শিক্ষার্থীদের ফরম পূরণে কেন সুযোগ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। একইসঙ্গে তাদের আবেদন নিষ্পত্তি করতে শিক্ষাবোর্ডকে নির্দেশনা দেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ