1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন

অপহরণের পর শিশু হত্যা : দুই আসামির জামিন আবেদন খারিজ

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ২৪৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: বগুড়ায় আট বছরের শিশু রনি আহমেদকে অপহরণের পর হত্যার ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে জামিন দেননি হাইকোর্ট। সোমবার (৭ জুন) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেন।

আদালত বলছেন, জঘন্যতম এই অপরাধের আসামি আবদুল করিম ও মো. আবু তালেবকে জামিন দেওয়া হলে তারা অন্য কাউকে অপহরণ করে মুক্তিপণ চাইবে বা হত্যা করবে।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ওবায়েদ আহমেদ সুমন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও সহকারী অ্যাটর্নি জেনারেল আশিকুজ্জামান পিযুষ।

জামিনের আবেদন খারিজ করে আদালত বলেন, আমরা আদালত থেকে মামলার গুরুত্ব ও আসামির সম্পৃক্ততা কতটুকু তা বিবেচনা করে কোনো কোনো ক্ষেত্রে হত্যা মামলায় আসামিকে জামিন দিয়ে থাকি। কিন্তু এই মামলায় আসামিদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ।আদালত বলেন, চিন্তাও করতে পারছি না যে, একটি আট বছরের শিশুকে অপহরণ করে মুক্তিপণ চাইতে হবে? আর মুক্তিপণ না দেওয়ায় এতো ছোট শিশুকে হত্যা করতে হবে? কী জঘন্যতম অপরাধ!

উল্লেখ্য, মুক্তিপণ আদায়ের জন্য ২০১৬ সালের ২১ ডিসেম্বর বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছাতুয়া সরকারপাড়া গ্রামের রায়হান আলী সরকারের ছেলে রনি আহমেদকে অপহরণ করা হয়। এর দুইদিন পর ২৩ ডিসেম্বর শৌচাগারের সেপটিক ট্যাংকের ভেতর থেকে রনির মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আবদুল করিম, রবিউল ইসলাম, জামিল হোসেন ও মো. আবু তালেবকে গ্রেফতার করে পুলিশ। তাদের তথ্যের ভিত্তিতে রনির মরদেহ উদ্ধার করা হয়। আদালতে ২০১৮ সালের ২৩ জানুয়ারি অভিযোগ গঠন করা হয়। এরই মধ্যে কয়েকজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ