1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন
শিরোনাম
আট মাসেও প্রতিবেদন না দেওয়ায় আদালতের উষ্মা আবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ মণ্ডপে হামলা: নুরের দলের ৭ নেতাকর্মী রিমান্ডে বরগুনার আদালতে ব্যতিক্রমী রায়:মাদক মামলায় দোষী সাব্যস্ত আসামীকে ৭ শর্তে প্রবেশন দিয়েছে আদালত সোনাগাজীতে বদর মোকাম খালে অবৈধ বাঁধে জলাবদ্ধতা,ডুবে গেছে ফসল:ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেটের স্বপ্রণোদিত আদেশ আবরার হত্যা: রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন ২৪ অক্টোবর বদরুন্নেসা কলেজের শিক্ষক রুমা সরকার রিমান্ডে বারাহিপুরে চাঞ্চল্যকর ফেসবুক লাইভে স্ত্রী খুনের মামলায় টুটুলের মৃত্যুদন্ড আদালতের পরিদর্শনে ধরা পড়ল এসি ল্যান্ড অফিসের নামজারি কার্যক্রমের ভয়াবহ অনিয়ম Producing a aktionär Porch Pitch

অভিযোগপত্রে ডিসি-এডিসির নাম না আসায় দুদক কর্মকর্তাকে তলব

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৯৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃকিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেফাতুল ইসলামের ৫ কোটি টাকা আত্মসাতের ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দিতে জেলা প্রশাসক (ডিসি) আজিম উদ্দিন বিশ্বাস ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধরের নাম অভিযোগপত্রে না আসায় দুদকের সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা আবদুল ওয়াদুদকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৪ আগস্ট সকাল সাড়ে ১০টায় তাকে হাইকোর্টে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। আদেশের বিষয়টি ল লাইফ রিপোর্টকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিরাজুল ইসলামকে মামলা থেকে অব্যাহতি চেয়ে করা রিভিশন আবেদনের শুনানি নিয়ে বুধবার (১৮ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে তলব করাসহ রুল জারি করে আদেশ দেন।

আদালতে এদিন রিভিশন আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস তালুকদার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আশরাফ উদ্দিন ভুঁইয়া।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক জানান, কিশোরগঞ্জের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. সেতাফুল ইসলামের ৫ কোটি টাকা আত্মসাতের ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারার জবানবন্দিতে জেলা প্রশাসক আজিম উদ্দিন বিশ্বাস ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর এর নাম অভিযোগপত্রে না আসায় তদন্তকারী কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদকে হাইকোর্টে ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে রুল জারি করে তলব করেছেন। তাকে আগামী ২৪ আগস্ট সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে উপস্থিত হয়ে এর ব্যাখ্যা দিতে হবে।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ