1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন

গণমাধ্যমে মতামত দেয়ায় ওয়াসার প্রকৌশলীর পদাবনতি, হাইকোর্টে স্থগিত

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৮৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃগণমাধ্যমে ওয়াসা নিয়ে প্রকাশিত সংবাদে মতামত দেয়ার অভিযোগে নির্বাহী প্রকৌশলী মো. মোজাম্মেল হকের পদাবনতি (ডিমোশন) দিয়ে ঢাকা ওয়াসার আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

রোববার (১১ জুলাই) ওই প্রকৌশলীর করা ভার্চুয়াল রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল একক বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এস এস আরেফিন জুন্নুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

এ বিষয়ে আইনজীবী এস এস আরেফিন জুন্নুন সাংবাদিকদের জানান, ২০১৭ সালে জলবদ্ধতা দেখা দেয়। তখন এ বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সেখানে ঢাকা ওয়াসার তৎকালীন ড্রেনেজ সার্কেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. মোজাম্মেল হকের মতামত উল্লেখ করা হয়েছিল। এ ঘটনায় ওয়াসার ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে অভিযোগ তুলে তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কমিটি প্রতিবেদনও জমা দেয়।

এরপর চলতি জুলাই মাসের ৪ তারিখে নির্বাহী প্রকৌশলী থেকে উপবিভাগীয় প্রকৌশলী পদে পদাবনতি দেয়া হয়। তবে প্রকৌশলী মো. মোজাম্মেল হকের বক্তব্য ছিল—এ বিষয়ে প্রতিবেদকরা তদন্ত কর্মকর্তার কাছে কোনো লিখিত বা রেকর্ড উপস্থাপন করেননি।

এছাড়া ওয়াসার এমডি ছুটিতে দেশের বাইরে আছেন। কিন্তু আদেশে তার সই রয়েছে। এসব নিয়ে রিট করার পর আদালত ওয়াসার ওই আদেশের ওপর স্থগিতাদেশ দিয়েছেন।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ