1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে বিভাগ পরিবর্তন ইউনিট কেন বহাল নয়

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ১৮৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তিতে বিভাগ পরিবর্তন কেন বহাল রাখা হবে না ও পরীক্ষার্থীদের দরখাস্ত কেন নিষ্পত্তি করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (৩০ জুন) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক। সঙ্গে ছিলেন মো. সাইফুল ইসলাম সোহেল ও ব্যারিস্টার মাহবুবুর রহমান কিশোর।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), শিক্ষা সচিব, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় অন্তর্ভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়, গুচ্ছ পরীক্ষার আয়োজক কমিটিসহ ২৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট বহাল চেয়ে গত ২৯ মার্চ হাইকোর্টে রিট দায়ের করেন রাকিব হোসেন, রিয়াজ আহমেদ, সাদিয়া আফরিন ও সাজ্জাদ হোসেনসহ চার শিক্ষার্থী।

রিটে বলা হয়েছিল বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা দিয়ে বিভাগ পরিবর্তন ইউনিট বহাল, সিলেকশন বাতিল এবং ভর্তি আবেদন যোগ্যতায় পূর্বের জিপিএ বহাল রাখার নির্দেশনা চাওয়া হয়েছিল।

এর আগে বেশ কিছুদিন থেকে ৩ দফা দাবিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের স্মারকলিপি দিয়েছে রিটকারী শিক্ষার্থীরা। প্রেসক্লাব ও ইউজিসির সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা। দীর্ঘ আন্দোলনের পরেও শিক্ষার্থীদের দাবির বিষয়ে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় এ রিট দায়ের করা হয়।

এম/এহ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ