1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

বরিশালে প্রতিবেশী নারীকে হত্যা : আপিলে মৃত্যুদণ্ড থেকে যাবজ্জীবন

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১০৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃবরিশালের হিজলা থানার বড়জামিয়া গ্রামে প্রতিবেশী এক নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবদুর রাজ্জাক মাতবরের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আসামি রাজ্জাককে যত দ্রুত সম্ভব কনডেম সেল থেকে বের করে সাধারণ সেলে নিতে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৪ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের বিচারপতির ভার্চুয়াল বেঞ্চ এ রায় দেন।

আদালতে এদিন আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এস এম আমিনুল ইসলাম শানু। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৭ সালের ৭ জুলাই দুপুরে আবদুর রাজ্জাক মাতবর প্রতিবেশী মনোয়ারা বেগমকে (৫৫) হত্যা করেন। এরপর স্থানীয় জনতা কিছুক্ষণের মধ্যে তাকে নিজ ঘরের মধ্যে বন্দি করে পুলিশে খবর দেয়। পুলিশ এসে তাকে গ্রেফতার করে।

এই ঘটনায় মনোয়ারার ছেলে হাবিবুল্লাহ তালুকদার বাদী হয়ে মামলা করেন। বিচার শেষে এ মামলায় বরিশালের আদালত ২০০৮ সালের ২১ অক্টোবর রাজ্জাক মাতবরকে মৃত্যুদণ্ড দেন।

নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য নথি হাইকোর্টে পৌঁছে। পাশাপাশি আপিল করেন আসামি। শুনানি নিয়ে হাইকোর্ট ২০১৪ সালের ২০ জানুয়ারি মৃত্যুদণ্ড বহাল রাখেন। পরে জেল আপিল করেন আসামি। শুনানি শেষে বুধবার তার দণ্ড কমিয়ে যাবজ্জীবন সাজা দেন আপিল বিভাগ।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ