1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃরাজধানীর মিরপুরের আরামবাগে বড় ছেলের বাসায় গৃহবন্দি বৃদ্ধা আছিয়া আক্তারকে হাজিরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২০ অক্টোবর পল্লবী থানার ওসিকে তাকে হাজির করতে বলা হয়েছে। একইসঙ্গে আদালতের আদেশে বৃদ্ধা আছিয়া খাতুনকে হাজির না করায় বৃদ্ধার বড় ছেলে রবিউল মোর্শেদ মিলনের বিরুদ্ধে অবমাননার রুল জারি করেছেন আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর রাজধানীর মিরপুরের আরামবাগে বড় ছেলের বাসায় গৃহবন্দি বৃদ্ধা আছিয়া আক্তারকে ২৬ সেপ্টেম্বর হাজিরের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। বড় ছেলে রবিউল মোর্শেদ মিলনকে মাসহ হাজির হতে বলা হয়েছিল। কিন্তু আজ নির্ধারিত দিনে তারা হাজির হননি। এ কারণে রবিউল মোর্শেদ মিলনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন আদালত।

আইনজীবী জানান, চার সন্তানের জননী বৃদ্ধা আছিয়া আক্তারকে দুই বছর ধরে আটকে রাখার অভিযোগে ওই নারীর বড় ছেলের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন অপর তিন সন্তান। মাকে দেখার অনুমতি ও উদ্ধারের নির্দেশনা চেয়ে এ আবেদন করেন রাফসান মোর্শেদ ও পারভীন আক্তারসহ তিনজন।

রিট আবেদনে বলা হয়, মিরপুর আরামবাগ এলাকার বাসিন্দা বয়োবৃদ্ধা আছিয়া আক্তারের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। ছোট ছেলে রাফসান মোর্শেদের বাসা থেকে ২০১১ সালের ২৭ মে তাকে নিজের বাসায় নিয়ে যান বড় ছেলে রবিউল মোর্শেদ মিলন। এরপর থেকে তিন ভাই-বোনকে মায়ের সঙ্গে কোনোভাবেই দেখা করতে দেননি রবিউল মোর্শেদ মিলন। মাকে দেখার চেষ্টা করলে তাদের গেট থেকে বের করে দেওয়া হয়। নিরুপায় হয়ে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করে পুলিশের সহায়তায় দুই বছর আগে দুইবার দেখা করার সুযোগ পান। এরপর আর তাদের দেখা করতে দেওয়া হচ্ছে না। মাকে অন্যান্য সন্তানের কাছ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে গৃহবন্দি করে রাখা হয়েছে।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ