1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৩০ অপরাহ্ন

বোয়ালখালীতে নৌকার প্রার্থীকে মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ২২৭ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন।

বুধবার (৩১ মার্চ) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী মো. আক্তার রসুল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

গত ২৫ মার্চ বোয়ালখালী পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম জহুরকে মেয়র ঘোষণা করা হয়। স্বতন্ত্র দুই মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা নাজমুন নাহার এ ঘোষণা করেন।

গত ১৯ মার্চ বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদের ৩ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র ২ প্রার্থী আবুল কালাম আবু এবং মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। আপিলেট কর্তৃপক্ষও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখেন। পরে মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইদ্রিস আলম। এদিকে হাইকোর্টের শুনানিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. জহুরুল ইসলাম জহুরকে মেয়র ঘোষণার বিষয়টি উঠে আসে।

শুনানি শেষে হাইকোর্ট নৌকা প্রতীকের প্রার্থী মো. জহুরুল ইসলাম জহুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র ঘোষণার সিদ্ধান্ত বাতিল করেছেন। একইসঙ্গে স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে তাকে প্রতীক বরাদ্ধের নির্দেশ দিয়েছেন আদালত। তফসিল অনুযায়ী ১১ এপ্রিল ভোটগ্রহণের কথা রয়েছে বোয়ালখালী পৌরসভায়।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ