1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

বোরাক জহির টাওয়ারের উপরের সাততলা ভাঙতে পারবে রাজউক:হাইকোর্ট

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ২০৪ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত ব্যবসায়ী নূর আলীর মালিকানাধীন বোরাক জহির টাওয়ারের অবৈধ অংশ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চাইলে ভেঙে ফেলতে পারবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে ভবন মালিকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোখলেসুর রহমান। সিভিল এভিয়েশনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইসরাত জাহান শান্তনা।

অ্যাডভোকেট ইসরাত জাহান শান্তনা বলেন, বোরাক জহির টাওয়ারের মালিককে রাজউক ১৩ তলা ভবন করার অনুমতি দিয়েছিল। পরে এটি অনুমোদনের জন্য রাজউক সিভিল এভিয়েশনের কাছে পাঠায়। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ১৫০ ফুট উচ্চতার ভবন নির্মাণের অনুমতি দিয়ে ভবন মালিককে চিঠি দেয়।

তখন রাজউক ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সিন্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন বোরাক জহির টাওয়ারের মালিক। রাজউক ও সিভিল এভিয়েশনের চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে ২০১৬ সালে রুল জারি করেন হাইকোর্ট।

জানা গেছে, রুল পেন্ডিং থাকা অবস্থাতেই বোরাক জহির টাওয়ার ২০ তলা করা হয়। সেই রুলের চূড়ান্ত শুনানি নিয়ে আজ (বৃহস্পতিবার) রায় দেন হাইকোর্ট।

রায়ে আদালত বলেছেন, ভবনের উচ্চতা কতটুকু হবে, তা নির্ধারণের ক্ষমতা রাজউকের। অনুমোদন না নিয়ে বোরাক জহির টাওয়ারে বেআইনিভাবে নির্মাণ করা অংশ চাইলে রাজউক ভেঙে ফেলতে পারবে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ