1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন

যুবলীগ নেতা জালাল হত্যা : ৫ জনের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ২০৯ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: গাজীপুরের কাপাসিয়ায় থানা যুবলীগের সভাপতি জালালুদ্দিন সরকার হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। এছাড়া পাঁচজনের মৃত্যুদণ্ড থেকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিচারপতি সাহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

২০১৫ সালের ৩০ নভেম্বর গাজীপুরের কাপাসিয়ায় থানা যুবলীগের সভাপতি জালাল হত্যা মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেছিলেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ফজলে এলাহী ভূইয়া এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- কাপাসিয়া থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুবদলের থানা সদস্য জজ মিয়া, থানা ছাত্রদলের সদস্য আল-আমিন, বিএনপি নেতা বেলায়েত হোসেন বেল্টু, থানা ছাত্রদলের সাবেক সভাপতি হালিম ফকির, কাপাসিয়া কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি জুয়েল, থানা যুবদলের সদস্য মাহবুবুর রহমান রিপন, থানা যুবদলের সাবেক সভাপতি আ. আলীম, বিএনপি নেতা আতাউর, ফরহাদ ও জয়নাল।

২০০৩ সালের ১৭ আগস্ট তৎকালীন সরকারের আমলে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা (আসামিরা) কাপাসিয়া উপজেলার পাবুর গ্রামের বলখেলা বাজারের পাশে জালালকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে। এর একদিন পর জালালের ভাই মিলন সরকার বাদী হয়ে কাপাসিয়া থানায় ১০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ