1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তি জারি : ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে যুক্তিতর্ক শুনানি ও রায় প্রচার করা যাবে

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৫৩ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ভার্চুয়াল উপস্থিতিতে অধঃস্তন দেওয়ানী ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহে সকল প্রকার দেওয়ানী ও ফৌজদারি আপিল/রিভিশন শুনানি ও নিস্পত্তি এবং দেওয়ানী মামলার যুক্তিতর্ক শুনানি ও রায় প্রচার সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ। মঙ্গলবার ( ১লা জুন ) প্রধান বিচারপতির আদেশক্রমে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে করোনা ভাইরাসের চলমান পরিস্থিতিতে অধঃস্তন দেওয়ানী ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহ ” আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন ২০২০” এবং এ সংক্রান্ত জারিকৃত বিজ্ঞপ্তি অনুসরন করে ভার্চুয়াল উপস্থিতিতে অধঃস্তন দেওয়ানী ও ফৌজদারি আদালত এবং ট্রাইব্যুনালসমূহে সকল প্রকার দেওয়ানী ও ফৌজদারি আপিল/রিভিশন শুনানি ও নিস্পত্তি এবং দেওয়ানী মামলার যুক্তিতর্ক শুনানিঅন্তে নিস্পত্তি করতে বলা হয়েছে।

যে সকল দেওয়ানী মোকদ্দমার যুক্তিতর্ক শুনানি বা রায় প্রচারের তারিখ অতিক্রান্ত হয়েছে সে সকল মামলার তারিখ পুনরায় ধার্য করে দ্রুত মামলা নিস্পত্তি করতে বলা হয়েছে। সেই সাথে সংশ্লিষ্ট আদালত/ ট্রাইব্যুনাল পুনরায় ধার্য করা তারিখ সংবলিত মামলাসমূহের তালিকার কপি আদালতের নোটিশ বোর্ডে এবং জেলা আইনজীবী সমিতির নোটিশ বোর্ডে প্রচারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে আদেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আর বলা হয় অবিলম্বে এ আদেশ কার্যকর হওয়ার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ