1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন

১০ দিনের মধ্যে সব আদালতের মামলার তথ্য জানানোর নির্দেশ

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ৬৭১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালের মামলার পরিসংখ্যান ১০ দিনের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

রোববার (২১ মার্চ) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে অধস্তন আদালতগুলোর মামলার পরিসংখ্যান ও তথ্য সংবলিত জুডিসিয়াল ড্যাশ বোর্ড প্রস্তুত করা হয়েছে। ড্যাশ বোর্ডের কার্যক্রম শিগগিরই শুরু হচ্ছে।

বিজ্ঞপ্তিতে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দায়ের ও নিষ্পত্তি করা মামলার সংখ্যা বিবরণী এবং ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিচারাধীন মোট মামলার পূর্ণাঙ্গ বিবরণী ১০ দিনের মধ্যে পাঠাতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সব জেলা জজ, মহানগর দায়রা জজ, বিভাগীয় জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ ট্রাইব্যুনালের বিচারক, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক, সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক, বিশেষ জজ আদালতের বিচারক, পরিবেশ আপিল আদালতের বিচারক, সাইবার ট্রাইব্যুনালের বিচারক, মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক, প্রশাসনিক আপিলেট ট্রাইব্যুনালের বিচারক, প্রশাসনিক ট্রাইব্যুনালের বিচারক, সদস্য শ্রম আপিল ট্রাইব্যুনাল, শ্রম আদালতের চেয়ারম্যান, সব চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, সব মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটসহ সব আদালতের বিচারকের প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ