1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

১৭ সিবিএ নেতার দুর্নীতির বিরুদ্ধে রুলের রায় ২১ জুন

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১১২ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৭ সিবিএ নেতার বিরুদ্ধে দুর্নীতি-অনিয়ম অভিযোগের তদন্ত নিয়ে জারি করা রুলের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ২১ জুন রায় দেবেন আদালত।

বুধবার (১৬ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুদকার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফৌজিয়া আক্তার পপি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আইনজীবী মনজিল মোরসেদ জানান, ২০১৪ সালের জানুয়ারি বাংলাদেশ বিমানের সিবিএ নেতা মসিকুর রহমান, আজাহারুল ইমাম মজুমদার, আনোয়ার হোসেন, ইউনুস খান, মনতাসার রহমান, রুবেল চৌধুরি, রফিকুল আলম, আতিকুর রহমান, হারুনর রশিদ, আবদুল বারি, ফিরোজুল ইসলাম, আবদুস সোবহান, গোলাম কায়সার আহমেদ, আবদুল জব্বার এবং আবদুল আজিজসহ ১৭ জনের বিরুদ্ধে দুর্নীতির বিষয় তদন্তের জন্য দুদক নোটিশ দেন। কিন্তু তারা হাজির হতে অস্বীকার করে। সে পরিপ্রেক্ষিতে দুদকের পক্ষে আর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি মর্মে সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই প্রতিবেদনযুক্ত করে জনস্বার্থে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ একটি রিট পিটিশন দায়ের করলে একই বছরের ৩ ফেব্রুয়রি হাইকোর্ট রুল জারি করে দুদকের পদক্ষেপে নিষ্ক্রিয়তা কেন বে-আইনি ঘোষণা করা হবে না তা জানতে চান।

এম/এ/হ

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ