1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

৫১ প্রধান শিক্ষকের টাইমস্কেল কর্তনের আদেশ স্থগিত

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮২ বার পঠিত হয়েছে

কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও ইটনা উপজেলার জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের ৫১ জন প্রধান শিক্ষকের টাইমস্কেল কর্তনের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে টাইমস্কেল কর্তনের আদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান ও মাননীয় বিচারপতি কে.এম. কামরুল কাদের এর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগীতা করেন আইনজীবী মো. সোহরাওয়ার্দী সাদ্দাম এবং রাষ্ট্র পক্ষে ছিলেন ডিপুটি অ‌্যাটর্নি জেনারেল এ.বি.এম আব্দুল্লাহ্ আল মাহমুদ বাশার।

আদেশের পর আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন রিটকারী ৫১ জন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে গেজেটভুক্ত। অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের (শিক্ষক বিধিমালা ২০১৩) অনুযায়ী তারা যথারীতি টাইমস্কেল প্রাপ্ত হয়েছেন।

উক্ত টাইমস্কেল ২০১৯ পর্যন্ত পেয়েছেন কিন্তু কোনো নোটিশ প্রদান ছাড়াই বিবাদীগণ উক্ত প্রাপ্ত টাইমস্কেল কর্তন করার অফিস আদেশ জারী করেন, যা সম্পূর্ণ অবৈধ। তাই উক্ত টাইমস্কেল কর্তনের আদেশকে চ‌্যালেঞ্জ করে রিট করা হয়।

কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার মো. রমজান আলী, মো. আনিছুল হক, মো. শাহানুর আলম এবং পাকুন্দিয়া উপজেলার মো. নুরুল আফছার (শহীদ), মো. আব্দুর রাজ্জাক, সালমা পারভীন সহ ৫১ জন রিট করেন।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ