1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত মিথ্যা তথ্য দিয়ে মামলায় প্রতিদ্বন্দ্বিতা করায় বিবাদীকে বিশ হাজার টাকা জরিমানা আন্তর্জাতিক শান্তি দিবস পালন করলো সিএমসি

১৮ টি নিয়মিত বেঞ্চ গঠন,স্বাভাবিক বিচার ব্যবস্থায় ফিরলো উচ্চ আদালত

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৮৩৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: আগামী বুধবার থেকে খুলছে সুপ্রিম কোর্ট। উচ্চ আদালতে বিচারকাজ পরিচালনার জন্য ৩৫টি ভার্চুয়াল ও শারীরিক  উপস্থিতির মাধ্যমে ১৮টি একচুয়াল (নিয়মিত) বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ৩৫ ভার্চুয়াল বেঞ্চের মধ্যে ২৪ টি ডিভিশন ও ১১ টি একক বেঞ্চ গঠন করা হয়েছে । অন্যদিকে ১৮ টি নিয়মিত বেঞ্চের মধ্যে ১৩ টি  ডিভিশন ও ৫ টি একক বেঞ্চ রয়েছে।

সোমবার সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ  আক্তারুজ্জামান ভূঁইয়া এ বিষয়ে সার্কুলার জারি করেছে।

এর আগে গত ৬ আগস্ট সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল ও শারিরিক উপস্থিতিতে একচুয়াল উভয় ধরণের আদালত পরিচালনার সিন্ধান্ত  নেওয়া হয়। বিচারপতিদের মতামতের ভিত্তিতে এ  সিন্ধান্ত দেন প্রধান প্রধান  বিচারপতি।

করোনার কারণে ১১ মে থেকে উচ্চআদালতে  শুধুমাত্র ভার্চুয়ালি  ভাবে  বিচারকাজ পরিচালিত  হয়ে আসছিল। আজ ১৮ টি নিয়মিত বেঞ্চ  গঠনের  মধ্যে দিয়ে স্বাভাবিক বিচার ব্যবস্থায় ফিরলো দেশের সব্বোর্চ আদালত। হাইকোর্টে নিয়মিত  বেঞ্চ গঠন করায় অভিনন্দন জানিয়েছেন সাধারণ আইনজীবী ঐক্য পরিষদ।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ