1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪৪ অপরাহ্ন

আদালতে আসামির হুমকি, দুদক কর্মকর্তার জিডি

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮০ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: দুর্নীতি মামলার চার্জশিটভুক্ত আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিতে গিয়ে হুমকির মুখোমুখি হলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তা; যে কারণে থানায় জিডি করেছেন তিনি।

আজ (বুধবার) দুপুরে ঘটনাটি ঘটেছে বরিশালের স্পেশাল আদালত প্রাঙ্গণে উপ-সহকারী পরিচালক মাে. আল-আমীনের সঙ্গে। এ ঘটনায় থানায় জিডি তো করা হয়েছেই, দুদকের কাজে বাধা দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানের নিজস্ব আইনে মামলার প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

পুলিশের অবসরপ্রাপ্ত নায়েক আলাউদ্দিন ঢালী, যিনি অবৈধ সম্পদ মামলার চার্জশিটভুক্ত আসামি। এছাড়াও তার স্ত্রী মাকসুদা বেগমও অবৈধ সম্পদ অর্জন মামলার চার্জশিটভুক্ত আসামি। তাদের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আল-আমীন সাক্ষ্য দিতে আদালতে গিয়ে এমন হুমকির মুখোমুখি হন।

যে কারণে বরিশালের কোতয়ালী মডেল থানায় জিডি করেন দুদক কর্মকর্তা আল-আমীন। জিডির বিষয়টি দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

ঘটনার বিষয়ে বিভিন্ন সূত্রে জানা যায়, আদালতে সাক্ষ্য দেওয়ার পর দুদকের ওই তদন্ত কর্মকর্তা আদালত ভবনের নিচে নামলে পুলিশের সাবেক কর্মকর্তা আত্মীয় ও সহযোগীসহ তাকে ঘিরে ধরেন এবং সাক্ষ্য দেওয়ার জন্য তাকে নানা হুমকি দিতে থাকে। ভবিষ্যতে দেখে নেওয়ার হুমকি দেন তারা।

দুদক সূত্রে জানা যায়, পুলিশের অবসরপ্রাপ্ত নায়েক আলাউদ্দিন ঢালীর বিরুদ্ধে ২০১৭ সালে প্রায় সাড়ে ৩৫ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে মামলা হয়। ২০১৮ সালে আলাউদ্দিন ঢালী ও তার স্ত্রী মাকসুদা বেগমের বিরুদ্ধে সাড়ে ২৫ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আরও একটি মামলা দায়ের করা হয়। পরবর্তীতে ওই মামলাগুলোর তদন্ত করে চার্জশিট দেন দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের ওই সহকারী পরিচালক।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ