1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
পাঠ্যবইয়ে ভুল : এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: রিপনের হাইকোর্টে আগাম জামিন সরকারি কর্মচারীদের গ্রেফতারে পূর্বানুমতি কেন অবৈধ নয় সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান দম্পতির বিচার শুরু বৃদ্ধা আছিয়াকে হাজির করতে এবার পুলিশকে নির্দেশ দিলেন হাইকোর্ট সিজিএম মোঃ শওকত আলীর সুস্থতা কামনায় ভার্চুয়াল দোয়া মাহফিল ই-কমার্স গ্রাহকদের স্বার্থরক্ষায় ৩৩ ভুক্তভোগীর রিট আসামির শরীরে ক্ষতচিহ্ন; স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন আদালত মিথ্যা তথ্য দিয়ে মামলায় প্রতিদ্বন্দ্বিতা করায় বিবাদীকে বিশ হাজার টাকা জরিমানা আন্তর্জাতিক শান্তি দিবস পালন করলো সিএমসি

স্মার্টওয়াচ আনবে ফেসবুক

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ হেলথ ফিচার নিয়ে ফেসবুক স্মার্টওয়াচ ডিভাইস তৈরি করবে। ২০২২ সালের মধ্যে এই ডিভাইস বাজারে আনবে ফেসবুক।

শুক্রবার ডিভাইসের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার বরাত দিয়ে এমন খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য ইনফরমেশন। সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক ডিভাইসটি আগামী বছর থেকে বিক্রির পরিকল্পনা করেছে।

অ্যান্ড্রইডভিত্তিক ডিভাইসটিতে সেলুলার কানেকশন, মেসেজ এবং হেলথ ও ফিটনেস কোম্পানিগুলোর হার্ডওয়্যারের সঙ্গে যোগাযোগ করার ব্যবস্থা থাকবে। নতুন ডিভাইস স্মার্টওয়াচ থেকে ফেসবুকের ওকুলাস ভার্চুয়াল রিয়েলিটিতে যোগ দেয়া যাবে।

এছাড়া চলতি বছরের শেষে ফেসবুকের রে-ব্যান প্রডাক্ট স্মার্টগ্লাস প্রকাশ করা হবে। যা প্রজেক্ট আরিয়া নামে পরিচিতি পাবে। নতুন ডিভাইস প্রকাশ করার বিষয়ে ফেসবুক কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুকের ৬ হাজার কর্মকর্তা আর্গিউমেন্টেড ও ভার্চুয়াল রিয়েলিটি প্রজেক্টে কাজ করছেন। এর আগে ফেসবুক হেলথ ও ফিটনেস বিভাগ নিয়ে আগ্রহের বিষয়ে না জানালেও তারা ওকুলাস হেডসেট ও স্মার্টগ্লাস প্রজেক্টে ব্যাপক পরিসরে কাজ করছে।

স্মার্টওয়াচ ডিভাইসের মাধ্যমে অ্যাপল ও গুগলের ওপর থেকে নির্ভরশীলতা অনেকাংশে কমবে বলে আশা করছে ফেসবুক। তবে নতুন ডিভাইসের সঙ্গে ব্যবহারকারীদের হেলথ অ্যাপের মাধ্যমে সংযুক্ত করার ইচ্ছা রয়েছে ফেসবুকের। অ্যাপের মাধ্যমেই ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করতে চায় ফেসবুক।

সূত্রঃ ঢাকা পোষ্ট

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ