1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
আট মাসেও প্রতিবেদন না দেওয়ায় আদালতের উষ্মা আবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ মণ্ডপে হামলা: নুরের দলের ৭ নেতাকর্মী রিমান্ডে বরগুনার আদালতে ব্যতিক্রমী রায়:মাদক মামলায় দোষী সাব্যস্ত আসামীকে ৭ শর্তে প্রবেশন দিয়েছে আদালত সোনাগাজীতে বদর মোকাম খালে অবৈধ বাঁধে জলাবদ্ধতা,ডুবে গেছে ফসল:ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেটের স্বপ্রণোদিত আদেশ আবরার হত্যা: রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন ২৪ অক্টোবর বদরুন্নেসা কলেজের শিক্ষক রুমা সরকার রিমান্ডে বারাহিপুরে চাঞ্চল্যকর ফেসবুক লাইভে স্ত্রী খুনের মামলায় টুটুলের মৃত্যুদন্ড আদালতের পরিদর্শনে ধরা পড়ল এসি ল্যান্ড অফিসের নামজারি কার্যক্রমের ভয়াবহ অনিয়ম Producing a aktionär Porch Pitch

নিম্ন আদালতে ক্রিমিনাল মামলা করার পথ খুলল

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ৮৪৬ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট: এখন থেকে দেশের  নিম্ন আদালত সমূহে ফৌজদারি মামলা(সিআর মামলা) দায়ের করা যাবে। করোনা পরিস্থতি কারণে প্রায় চার মাস বন্ধ থাকার পর দেশের অধস্তন আদালত সমূহে সব ধরণের নালিশী মামলা(ফৌজদারি) করার পথ সুগম হয়েছে ।

শনিবার মধ্যরাতে প্রধান বিচারপতির নির্দেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর এ  সংক্রান্ত সার্কুলার জারি করেছেন।

সার্কুলারে বলা হয়েছে, এখন থেকে সামজিক  দুরত্ব কঠোরভাবে অনুসরণ করে নারী ও শিশু নি্যাতন দমন ট্রাইব্যুনাল/চীফ জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালত,চীফ মেট্রোপলিটন আদালতে ফৌজদারি মামলা দাখিল করা যাবে।

সার্কুলারে‘ আদালত পরিচালনার সময় স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব কঠোর ভাবে অনুসরণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১০ মে থেকে করোনা পরিস্থিতিতে নিম্ন আদালত সমূহে জামিন শুনানি চলমান রয়েছে। এছাড়া সম্প্রতি একটি সার্কুলারের মাধ্যমে অধস্তন আদালতে দেওয়ানি মামলা ও  আসামিদের আদালতে আত্মসমর্পণ করার সুযোগ দেওয়া হয়েছে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ