1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন

প্রধান বিচারপতির নিকট ঢাকা আইনজীবী সমিতির চিঠি: অধঃস্তন আদালতসমূহের সকল স্বাভাবিক কার্যক্রম চালুর আবেদন

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ৩০ মে, ২০২১
  • ২৮১ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ স্বাস্থ্যবিধি মেনে অধঃস্তন আদালতসমূহ ১লা জুন থেকে খুলে দেয়ার জন্য প্রধান বিচারপতির কাছে আবেদন করেছেন ঢাকা আইনজীবী সমিতি। রবিবার( ৩০শে মে) ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল বাতেন এবং সাধারণ সম্পাদক খন্দকার মোঃ হজরত আলীর স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ আবেদন জানানো হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনে এবং সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক দীর্ঘদিন যাবত আদালতসমূহের স্বাভাবিক কার্যক্রম বন্ধ আছে। সামান্য পরিসরে চলছে ভার্চুয়াল কোর্ট । বন্ধ রয়েছে বাকী সকল কার্যক্রম ।

বিচারাধীন মামলা-মোকদ্দমার হার বৃদ্ধি, বিচার বিলম্বিত হওয়াসহ বিচারপ্রার্থীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে বলে আবেদনে বলা হয়। আবেদনে আরও বলা হয় আইনজীবীদের বেশিরভাগই তাদের নিজেদের পেশাগত দায়িত্ব পালন করতে না পারায় আর্থিক সংকটের সম্মুখীন হচ্ছে। আদালতের পূর্ণাঙ্গ কার্যক্রম ব্যতীত চলছে অন্যান সকল গনপরিবহন,  প্রতিষ্ঠান , দোকানপাট , শপিংমল, গার্মেন্টস , বেসরকারি বিভিন্ন অফিস । এমতাবস্থায় আইনজীবী, বিচারপ্রার্থী এবং ন্যায় বিচারের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে আদালত কার্যক্রম ০১/০৬/২১ইং তারিখ থেকে পুরোপুরি ভাবে চালু করার জন্য আবেদন জানানো হয় ।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ