1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৫২ অপরাহ্ন

ফাঁসির আসামির চিঠি: বিনা পয়সায় লড়বেন খন্দকার মাহবুব

  • প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৩৮৮ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্টঃ ফাঁসির দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা দ্ররিদ্র আসামি স্বপন কুমার বিশ্বাসের পক্ষে বিনা পয়সায় আইনি লড়াই করবেন দেশের প্রখ্যাত ফৌজদারি আইন বিশেষজ্ঞ অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি স্বেচ্ছায় বিনা পয়সায় এ মামলা করার আগ্রহের কথা প্রধান বিচারপতিকে জানিয়েছেন।

মঙ্গলবার (৬ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে স্বপন কুমার বিশ্বাস নামে ওই ফাঁসির আসামির পক্ষে শুনানি করবেন। মামলাটি আপিল বিভাগের আজকের কার্যতালিকায় ৯ নম্বর ক্রমিকে রয়েছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, কারাগার থেকে স্বপন কুমার বিশ্বাস নামে ওই ফাঁসির আসামি অনেক কাকুতি-মিনতি জানিয়ে চিঠি লিখেছেন। চিঠিতে লিখেছেন, তিনি দরিদ্র মানুষ। আইনজীবী রেখে মামলা পরিচালনা করার সামর্থ তার নেই। এ কারণে তার মামলাটি ফ্রি পরিচালনার জন্য প্রধান বিচারপতির নজরে এনেছি।

এর আগে ২৯ জুন আপিল বিভাগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের মামলার শুনানিকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সিনিয়র আইনজীবীদের উদ্দেশে বলেন, আইন পেশা একটি সেবামূলক পেশা। এখন আইন পেশা ব্যবসা হয়ে গেছে। আইনজীবীদের অন্তত শতকরা ১০ ভাগ মামলা বিনামূল্যে করে দেওয়া উচিত।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ