1. [email protected] : dalim :
  2. [email protected] : dalim1 :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
কুড়িগ্রাম জেলা ও দায়রা জজকে যুক্তিতর্কের জাবেদা কপি প্রদানের নির্দেশ উচ্চ আদালতের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে ফখরুলসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর বিএনপি নেতা দুলুর বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩১ অক্টোবর ৪৬০ কোটির মালিক কম্পিউটার অপারেটর নুরুল ফের রিমান্ডে ‘ইভ্যালির চেয়ারম্যান-এমডি প্রতারক চক্রের লিডার’ ভুল চিকিৎসায় পুরুষত্বহীনতার অভিযোগ:২৪ ঘন্টার মধ্যে ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলেন ম্যাজিষ্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট ফেনীর দাদনার খাল দখল ও দুষণের অভিযোগ:স্বপ্রণোদিত হয়ে তদন্তের নির্দেশ দিলেন স্পেশাল ম্যাজিস্ট্রেট

বার কাউন্সিলের বাতিল হওয়া ৫ কেন্দ্রের পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৫ বার পঠিত হয়েছে

ল লাইফ রিপোর্ট : বাতিল হওয়া ৫ কেন্দ্রের আইনজীবী তালিকাভূক্তির লিখিত পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি। কেন্দ্রগুলো হলো, মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ এবং ঢাকা মহানগর মহিলা কলেজ।

রোববার সন্ধায় বাংলাদেশ বার কাউন্সিলের সচিব মো: রফিকুল ইসলাস স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,এই ৫ কেন্দ্রের পরীক্ষার্থীদের ২৭ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর‌্যন্ত চার ঘন্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৪ ডিসেম্বর গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় গোলযোগ ও বিশৃঙ্খলা সংঘটিত হওয়ায় এইসব কেন্দ্রের বাতিল করা হয়।

এছাড়া চারটি কেন্দ্রের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় তা বহাল রাখা হয়েছে। এসব কেন্দ্র হচ্ছে, আজিমপুর গার্লস কলেজ, শেখ বোরহান উদ্দিন কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সেন্ট্রাল উইমেনস্ কলেজ।

বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সভায় সর্বস্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহন করা হয়। একইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক বক্তব্য দিয়ে পরীক্ষা বানচালের চেষ্টা ও বিশৃঙ্খলা সৃষ্টিকারী পরীক্ষার্থীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের পাশাপাশি বার কাউন্সিলের পরবর্তী পরীক্ষাসমূহে অংশগ্রহনে নিষিদ্ধের সিদ্ধান্ত নেয় এনরোলমেন্ট কমিটি।

 

বার কাউন্সিলের ২৪ ডিসেম্বরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির  সভায় সর্বসম্মতিক্রমে ১৯ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত লিখিত পরীক্ষার বিষয়ে উপরোক্ত সিদ্ধান্তসহ অন্যান্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এতে বলা হয়েছে, যে সকল উশৃঙ্খল পরীক্ষার্থী কেন্দ্রে গোলযোগ করে পরীক্ষার পরিবেশ বিনষ্ট করাসহ পরীক্ষা গ্রহণে বাধা প্রদান, সাধারণ পরীক্ষার্থীদের শারীরিকভাবে নিগৃহীত করে জোরপূর্বক তাদের উত্তরপত্র বিনষ্ট করা এবং পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ও শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করার পাশাপাশি পরীক্ষা কেন্দ্র ভাংচুর এবং সর্বোপরি সামাজিক যোগাযোগ মাধ্যম, (ফেসবুক, ইউটিউব) ব্যবহার করে পরীক্ষা বানচালে উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছে তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ বার কাউন্সিলের পরবর্তী পরীক্ষাসমূহে অংশগ্রহণ নিষিদ্ধ করা হবে।

অনুগ্রহ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এ সম্পর্কীত আরো সংবাদ